লালমনিহাটে ২৪ ঘন্টায় ৩ জন করোনায় আক্রান্ত, রংপুরে ৮

গত ২৪ ঘন্টায় বৃহত্তর রংপুরের ৪ জেলায় ১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে রংপুর জেলার ৮জন এবং লালমনিরহাটের ৩ জন রয়েছেন।

আজ মঙ্গলবার, ২৬ মে বিকেলে রমেক অধ্যক্ষ ডা: নুরুন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার রংপুরের পিসিআর ল্যাবে ১৮৮ নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত। রংপুর ও লালমনিরহাটে নতুন এই ১১ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

রংপুর জেলার ৮ জনের মধ্যে ৪ জনই র‌্যাবের সদস্য। অন্যদের মধ্যে জুম্মাপাড়ায় ১, গঙ্গাচড়ায় ২ ও বদরগঞ্জে ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হন।

অন্যদিকে লালমনিরহাটে লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় আজ মঙ্গলবার রাত ৮ টায় জানান, জেলায় ৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কালিগঞ্জে ২জন ও হাতিবান্ধায় ১ করোনায় আক্রান্ত হন বলে জানান তিনি।

কালীগঞ্জে আক্রান্ত দুইজনের একজন ৩৭ বছর বয়সী এনজিও কর্মী। বেসরকারী সংস্থা ব্র্যাকে কর্মরত রয়েছেন। তার বাড়ি দিনাজপুরে। কর্মসুত্রে তিনি কালীগঞ্জ হাসপাতালের পাশে ভাড়া বাড়ীতে অবস্থান করছেন। অন্যজন নির্মাণ শ্রমিক। তার বয়স ৩৮। তিনি ঈদের আগের দিন ঢাকা থেকে গ্রামের বাড়ী আসেন। তার বাড়ী তুষভান্ডার ইউনিয়নের কাশীরাম এলাকায়।

জেলার আরেকজন আক্রান্ত হলেন, পাটগ্রাম ও হাতীবান্ধার দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকারের গানম্যান (বডিগার্ড)। তিনি হঠাৎ করেই কদিন ধরে জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। গত ১৮ই মে তার নমুনা সংগ্রহ করে রংপুর ল্যাবে পাঠায় চিকিৎসকরা। সেখান থেকেই আজ রিপোর্টে পজিটিভ আসে।

এদিকে প্রথমবারের মতো এ জেলায় পুলিশ সদস্য আক্রান্ত হওয়ায় পুলিশের পক্ষ থেকে সতর্ক হয়ে কাজ করার পরামর্শ দেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন জানান, এই তিনজন সহ লালমনিরহাটে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাড়ালো। জেলায় সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৫ জন। আর এখানে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি বলেও জানান তিনি।

জেএম/রাতদিন