শুধু প্রকল্প বাস্তবায়ন করে দেশের উন্নয়ন হয় না: ড. বদিউল আলম

দি হাঙ্গার প্রজেক্টের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ও সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড.বদিউল আলম মজুমদার বলেছেন, শুধু প্রকল্প বাস্তবায়ন করে দেশের উন্নয়ন হয় না। দেশের উন্নয়ন করতে হলে প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে জনশক্তিতে রুপান্তর করতে হবে। তাদের আত্মকর্মসংস্থান মূলক প্রশিক্ষণ, কারিগরি শিক্ষা ও তথ্য প্রযুক্তি সর্ম্পকে জ্ঞান অর্জন করতে হবে। তবেই দেশ ও জাতীর উন্নতি সাধিত হবে।

বুধবার, ২৪ এপ্রিল রংপুরের গঙ্গাচড়ায়  দিনব্যাপি সামাজিক উদ্যোগ ও সম্প্রীতি মেলা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গঙ্গাচড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রুহুল আমিন, রংপুর জেলা সুজনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলী, জেলা কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের সভাপতি অধ্যক্ষ ফকরুল আনাম বেঞ্জু, বিকশিত নারী নেত্রী জেলা ফোরামের সভানেত্রী সমসে আরা জামান কলি ও ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক আলী আজাদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আজিজুল ইসলাম, আবুল কালাম আজাদ, সোহরাব আলী রাজু, প্রধান শিক্ষক আব্দুল আখের মিঞা, এসআই আতিকুল ইসলাম, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, রাজেশ দে ও সামসুদ্দিন প্রমুখ।

এবি/রাতদিন