সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে অপশক্তি মাথাচাড়া দেওয়ার সুযোগ পায় না

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জননিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক তৎপরতা অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় সন্ত্রাস-জঙ্গিবাদ, জলদস্যু দমন, প্রশ্নপত্র ফাঁস বন্ধসহ সব ধরনের অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে র‌্যাব, পুলিশসহ সব ধরনের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি দুপুরে গাইবান্ধার বালাসিঘাট এলাকায় ফুলছড়ি ও সাঘাটা উপজেলার চরাঞ্চলের দুস্থ অসহায় দুই হাজার মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে র‌্যাব-১৩ রংপুরের উদ্যোগে র‌্যাব সেবা সপ্তাহ কর্মসূচির আওতায় এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় দেশ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ দমন হওয়ায় অপশক্তি মাথাচাড়া দেয়ার সুযোগ পায় না। এ কারণে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস সৃষ্টি হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, র‌্যাব শুধু আইনশৃঙ্খলাই রক্ষা করে না; আর্তমানবতার সেবায়ও নিয়োজিত। তারই অনন্য দৃষ্টান্ত শীতবস্ত্র বিতরণ। গাইবান্ধার চরাঞ্চলে নৌ ডাকাতি প্রতিরোধে নৌ পুলিশ থানা স্থাপনের আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে র‌্যাব-১৩ রংপুরের উদ্যোগে র‌্যাব সেবা সপ্তাহ-২০২১ কর্মসূচির আওতায় তিস্তা, ব্রহ্মপুত্র, যমুনাবেষ্টিত চরাঞ্চলের আট হাজার দুস্থের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এনএ/রাতদিন

মতামত দিন