সমাজকল্যাণমন্ত্রীর খাদ্যসামগ্রী পেল কালীগঞ্জের কর্মহীন মানুষ

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ব্যক্তিগত উদ্যোগে তাঁর নিজের আসনের (কালীগঞ্জ-আদিতমারী) কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছেন। এরই অংশ হিসাবে আজ বুধবার কালীগঞ্জের দলগ্রামে মন্ত্রীর পক্ষে ত্রাণ বিতরণ করা হয়েছে।

দুপুরে স্থানীয় একটি বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। এসময় সেখানে ছিলেন ইউএনও রবিউল হাসান, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জাহাঙ্গীর হোসেন ও দলগ্রাম  ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ছোটন।

এদিকে বিকালে কালীগঞ্জ উপজেলার চাপারহাটে চন্দ্রপুর ইউনিয়নের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারমান মাহবুবুজ্জামান আহমেদ, ইউএনও রবিউল হাসান এবং কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সাঈদ।

জানা গেছে, গতকাল আদিতমারী উপজেলায় মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ বিতরণ শুরু করা হয়েছে। আজও সেখানে ত্রাণ বিতরণ করা হয়েছে। এর পাশাপাশি আজ শুরু হলো কালীগঞ্জ উপজেলার ত্রাণ বিতরণ। দুই উপজেলার ১৬টি ইউনিয়নেই চাল,ডাল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী তুলে দেয়া হবে কর্মহীন মানুষের মাঝে।

কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জান আহমেদ জানান, প্রথম দফায় দুই উপজেলার অন্তত ১০ হাজার মানুষকে ত্রাণ দেয়া হবে। এরপর হোটেল শ্রমিক, ক্ষুদ্র দোকানদার, জেলেসহ বিভিন্ন পেশার নিম্ন আয়ের মানুষকেও খাদ্যসামগ্রী প্রদান করবেন সমাজকল্যাণ মন্ত্রী।

এবি/রাতদিন