জীবনপ্রদীপ নিভে যাবে, জ্বলবে শুধু মঙ্গলপ্রদীপ: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, আপনাদের সন্তানদেরকে বই পড়ার অভ্যাস গড়ে তুলুন। বই হল শান্তির প্রতীক। বই হলো সুন্দর ও ভবিষ্যৎ জীবন গড়ে তুলার একমাত্র হাতিয়ার। জীবন থেকে সব কিছু হারাতে পারে, শুধু হারাবে না শিক্ষা। শিক্ষা মঙ্গলপ্রদীপ জ্বালায়, যা জীবনপ্রদীপ নিভে গেলেও জ্বলতে থাকে।

শুক্রবার, ২১ফেব্রুয়ারি বিকেলে পলাশী ইউনিয়ন চত্বরে আয়োজিত বইমেলার সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথীর বক্তব্য রাখছিলেন।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদ চত্বরে পলাশী ইউনিয়ন গণ গ্রন্থাগারের তত্বাবধানে, পলাশী ছাত্র ও যুব  ঐক্য পরিষদ দুই দিনব্যাপী এই বইমেলা আয়োজন করে।

মন্ত্রী আরও বলেন, পৃথিবীতে যা কিছু সুন্দর যা মঙ্গলকর তা কখনও থেমে থাকে না। জীবন প্রদীপ নিভে যাবে কিন্তু মঙ্গল প্রদীপ নিভে যাবে না।

জাতীয় কবি নজরুল ও বিশ্বকবি রবীন্দ্রনাথের জীবনাদর্শ অনুসরনের পরামর্শ দিয়ে তিনি বলেন, শিশুদেরকে আলোকিত করার জন্য এসব মনীষির বিষয়ে সম্যক ধারণা থাকতে হবে।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে সাড়ে সাত কোটি বাঙ্গালী ঐক্যবদ্ধ হয়ে দেখিয়ে দিয়েছে যে বাঙ্গালী জাতি বীরের জাতি। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব হাতে নেওয়ার পর সকল ষড়যন্ত্র নস্যাৎ করেছেন। তিনি তার মেধা, শ্রম ও মমত্ববোধ দিয়ে একের পর এক অসম্ভবকে সম্ভব করেছেন। দেশের জন্য, দেশের মানুষের জন্য সর্বক্ষেত্রে তিনি সফলতা বয়ে এনেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পলাশী ইউনিয়ন গণ গ্রন্থাগারের সভাপতি সাইফুল ইসলাম। এ সময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম, কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাদ ও পলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী।

এসময় সমাজকল্যাণমন্ত্রী পলাশী ইউনিয়নে গুরুত্বপূর্ণ সকল কাচা রাস্তা পাকাকরনসহ যাবতীয় উন্নয়নের আশ্বাস প্রদান করেন। পাশাপাশি নৌকার পতাকাতলে সবাইকেসমবেত হওয়ার আহবান জানান।

এর আগে দুপুরে তিনি আদিতমারী উপজেলা পরিষদ চত্বরে ‘বঙ্গুবন্ধু শেখ মুজিব ম্যুরাল-এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন ।

এনএ/রাতদিন