সমানে সমান মানিকের শেখ জামাল আর পাকির আলীর দল

শক্তিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের তেমন তফাৎ নেই। ডাগআউটেও তাই। শফিকুল ইসলাম মানিক ও শ্রীলংকার পাকির আলী এক সময়ে ঢাকার ফুটবলে খেলেছেন। রোববার তারা ডাগআউটে দাঁড়িয়েছিলেন দুই দলের কোচ হয়ে। যে লড়াইয়ে যে কোনো দলই জিততে পারতো। কিন্তু পারেনি। মানিকের শেখ জামাল ও পাকির আলী পুলিশ এফসি ড্র করেছে ২-২ গোলে।

দু’বার এগিয়ে গিয়েছিল পুলিশ ফুটবল ক্লাব। দুইবারই ম্যাচে ফিরেছে শেখ জামাল। শেষ পর্যন্ত এগিয়ে যাওয়া গোল আর পায়নি কোনো দল- এক পয়েন্ট করে নিয়েই ঘরে ফিরে ফেডারেশন কাপের সাবেক চ্যাম্পিয়ন ও নতুন দল পুলিশ এএফসি।

১০ মিনিটেই এগিয়ে গিয়েছিল পুলিশ, স্বাধীনের গোলে। শেখ জামাল ম্যাচে ফিরেছিল ৫১ মিনিটে ওমরের গোলে। ৭৮ মিনিটে ডিফেন্ডার আরিফুলের আত্মঘাতি গোলে সর্বনাশের বাঁশি বেজেছিল জামালের। কিন্তু পরের মিনিটেই তারা দারুণভাবে ম্যাচে ফিরে আসে সলোমন কিংয়ের গোলে।

শেখ জামাল শেষ ম্যাচে শেখ রাসেলের কাছে হার এড়াতে পারলেই চলবে। তখন দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে তারা উঠতে পারবে কোয়ার্টার ফাইনালে। জিতলে তো কথাই নেই- গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠবে শেষ আটে।

ড্র ম্যাচ শেষে শফিকুল ইসলাম মানিক একটু বেশি খুশি হতেই পারেন। তাদের এক পয়েন্ট ১ ম্যাচ থেকে। অন্যদিকে পুলিশের দুই ম্যাচে এক পয়েন্ট। পাকির আলীকে এখন তাকিয়ে থাকতে হবে শেখ জামাল ও শেখ রাসেলের মধ্যেকার গ্রুপের অন্য ম্যাচের দিকে। ওই ম্যাচে জামাল হারলে তাদের সম্ভাবনা টিকে থাকবে।

এনএ/রাতদিন