সরকারের কাছে অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলীয় পরিচয় কারো আত্মরক্ষার ঢাল হতে পারে না।

তিনি বলেছেন, দুর্বৃত্তদের কোন দল নেই। তাদের নেই কোন দলীয় পরিচয়। দলের নাম ভাঙিয়ে অনিয়মের আশ্রয় নিয়ে ভাগ্য বদলাতে আওয়ামী লীগ কখনো কাউকে সুযোগ দেয়নি। ভবিষতেও দেবে না, এটা আমি আশ্বস্থ করছি। সরকারের কাছে অপরাধীর কোন দলীয় পরিচয় নেই। অপরাধীকে অপরাধী হিসেবেই আমরা দেখি।

আজ শুক্রবার, ২০ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। তিনি তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে যুক্ত হন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এদেশের মানুষের বুকের গভীরে আমাদের শেকড়। দেশের প্রতিটি অর্জন আমাদের পার্টির হাত ধরে ও নেতৃত্বে এসেছে।

তিনি বলেন, দল ক্ষমতায় থাকলে সব সময় কিছু আগাছা পরগাছা ঢুকে পরে আমি এটা স্বীকার করি। কিন্তু এ ব্যাপারে আমরা অত্যন্ত সচেতন। যারাই দলের নাম ভাঙিয়ে অপকর্ম করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোটেও কার্পণ্য করা হয় না।

কাদের বলেন, অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার অবস্থান অত্যন্ত কঠোর এবং স্পষ্ট। স্বাস্থ্যখাতসহ বিভিন্ন খাতে অনিয়মের বিরুদ্ধে অভিযান চলছে। এরআগে ক্যাসিনো বিরোধী শুদ্ধি অভিযান চালিয়েছে সরকার। এসকল অনিয়ম কেউ সরকারকে দেখিয়ে দেয়নি। সরকার নিজস্ব মেকানিজমে তা উৎঘাটন করে স্বপ্রণোদিত হয়েই অভিযান শুরু করেছে।

তিনি বলেন, সমালোচনাই একটা সরকারি দলকে শুদ্ধ করতে পারে। সঠিক সমালোচনা করলে আমাদের শুদ্ধ হওয়ারও একটা সুযোগ থাকে। কাজেই সমালোচনাকে নেতিবাচক দৃষ্টিকোণ থেকে কখনো দেখি না।

এবি/রাতদিন