রংপুরে তিন সাংবাদিককে মারধর, চার পুলিশ প্রত্যাহার

রংপুরের গঙ্গাচড়ায় পুলিশের হাতে তিন সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে। ‘পুলিশের চাঁদাবাজির’ ছবি তুলতে গেলে সাংবাদিকদের উপর হামলা করা হয় বলে অভিযোগ করেছেন একাত্তর টিভির রংপুর অফিসের রিপোর্টার শাহ বায়েজিদ আহমেদ এবং ক্যামেরাপার্সন শাহিন আলম ও নববী রাফি।

সোমবার, ২৪ জুন  বিকেলে নগরীর গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক এসআইসহ তিন কনস্টেবলকে তাৎক্ষনিকভাবে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে।

সাংবাদিক শাহ বায়েজিদ আহমেদ জানান, সোমবার বিকেলে গঙ্গাচড়া উপজেলার গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে গাড়ি আটকিয়ে চাঁদাবাজি করছিলো গঙ্গাচড়া থানার উপ-পরিদর্শক  (এসআই) আব্দুল করিম ও আরও তিন কনস্টেবল।

 এ ঘটনার ভিডিও করতে গেলে ওই চার পুলিশ সদস্য একাত্তর টিভির দুই ক্যামেরাপার্সনকে মারধর করেন । এ সময় বায়েজিদ আহমেদ বাঁধা দিতে গেলে তাঁকেও লাঞ্চিত করা হয়।

 এ সময় পুলিশ  ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টাকরে । পরে থানায় গিয়ে মৌখিক অভিযোগ দিলে ওই (এসআই) সহ আরও তিন কনস্টেবলকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। 

এ বিষয়ে গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন,‘ অভিযোগের প্রেক্ষিতে ওই চারজনকে ক্লোজড করে লাইনে সংযুক্ত করা হয়েছে। তদন্ত করে দোষী সাব্যস্ত হলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এসকে/রাতদিন