সাকিব ছাড়াও বাংলাদেশ ভালো খেলবে: সৌরভ

কলকাতার ইডেন গার্ডেনে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ঐতিহাসিক এই স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের প্রথম দিবা-রাত্রির টেস্ট হতে যাচ্ছে। সেটাও আবার গোলাপি বলে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে ম্যাচটি পাচ্ছে বাড়তি মাত্রাও। অথচ সাকিব তার দ্বিতীয় ‘ঘরের মাঠ’ খ্যাত ইডেন গার্ডেনে খেলতে পারবেন না।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এই মাঠে অনেক খেলেছেন তিনি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি মনে করছেন, সাকিব ছাড়াও বাংলাদেশ দলে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে। তারা ঠিকই মানিয়ে নেবে। আর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে ।

সৌরভ গাঙ্গুলি এ নিয়ে বলেন, ‘আমার মনে হয়না কোন সমস্যা হবে। সাকিবকে ছাড়াও বাংলাদেশ ভালো দল। গোলাপি বলের ক্রিকেটের সঙ্গে সহজে মানিয়ে নেওয়ার মতো তাদের অনেক ক্রিকেটার আছে।’

তবে সৌরভ তারও সমাধান ঠিক করে রেখেছেন, আশা করছেন শিশির কোন সমস্যায় ফেলবে না ঐতিহাসিক ওই টেস্টে, ‘আমি নিশ্চিত, শিশির সমস্যা সৃষ্টি করবে না। আমরা অবশ্যই শিশির থামানোর একটা উপায় বের করে ফেলব।

ইডেনে এর আগে দিবা-রাত্রীর টেস্ট না হলেও নভেম্বরে দিবা-রাত্রীর ওয়ানডে হয়েছে। তিনি বলেন, ‘শিশির নিয়ন্ত্রণে রাখতে আমরা স্প্রে ব্যবহার করবো।’

এনএ/রাতদিন