সাকিব-মিরাজদের সঙ্গে ‘ভালো জুটি’র আশায় তাইজুল

করোনা মহামারিতে অনেক কিছুর মতো থমকে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেটও। সময়ের সঙ্গে সবকিছুই ঠিকঠাক হচ্ছে। মাঠে ফিরেছে ক্রিকেট। দশ মাস পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরেছে বাংলাদেশ। এবার টেস্ট ক্রিকেটে ফিরবেন টাইগাররা।

বরাবরই দেশের মাটিতে বাংলাদেশের বোলিংয়ে ভরসা স্পিন বিভাগ। সবসময়ই বিশ্ব মানের স্পিনার দেখা গেছে টাইগারদের একাদশে। সাকিব আল হাসান, তাইজুল ইসলামের মতো অভিজ্ঞদের সঙ্গে এবার উইন্ডিজদের বিপক্ষে আছেন নাইম হাসানের মতো জুনিয়র ক্রিকেটাররাও। সবাই মিলে ভালো একটা জুটির আশা তাইজুলের।

তিনি বলেন, ‘আসলে সাকিব ভাই যখন আমাদের সঙ্গে থাকে, বিশেষ করে স্পিনারদের অনেক সাহায্য করে। ব্যাটসম্যান কোন মুভমেন্টে থাকে সাকিব ভাই আগে থেকে বুঝে আর কী। আর সেটা আমাদের সাথে শেয়ার করে। আমি বলবো যে আমি, মিরাজ, নাইম ও সাকিব ভাইয়ের একটা ভালো জুটি হবে ইনশাআল্লাহ।’

আগামী ৩ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবেন মুমিনুল হকরা। ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা হয়নি তাইজুলের। সাদা পোশাকের ক্রিকেটে তার জায়গা মোটামুটি পাকা। করোনার আগে ও পরের মধ্যে খুব একটা পার্থক্য মনে হচ্ছে না এই স্পিনারের।

তিনি বলেন, ‘আসলে এতদিন খেলা নেই এটার কোন পার্থক্য আমাদের কাছে মনে হচ্ছে না। সেভাবে মানসিকভাবে শক্ত ছিলাম সঙ্গে বড় বিরতিতে আমরা অনুশীলনের সুযোগ পেয়েছি। অনেকেই অনেক কিছু নিয়ে কাজ করেছে, আমিও অনেক কিছু নিয়ে কাজ করেছি কিভাবে উন্নতি করা যায়। তারপরও টেস্ট ক্রিকেটে জায়গাটা অনেক গুরুত্বপূর্ণ। জায়গা মেইনটেইন করে ওখান থেকে ভেরিয়েশনগুলো করে ভালো কিছু করার চেষ্টা করব।’

এনএ/রাতদিন

মতামত দিন