সাদুল্লাপুর লকডাউন নয়: ডিসি

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা লকডাউন নয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) আব্দুল মতিন। তিনি বলেন, করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে একটি পরিবারকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আজ রোববার, ২২ মার্চ সন্ধ্যায় সংবাদমাধ্যমকে তিনি এ কথা বলেন।

যদিও এর আগে বিকালে সাদুল্লাপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি পুরো উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছিল বলে ইউএনও স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে।

 সাদুল্যাপুর উপজেলার ইউএনও মোহাম্মদ নবী নেওয়াজ স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৯নং বনগ্রাম ইউনিয়নের হাবিবুল্লাপুর গ্রামের একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নেন করোনায় আক্রান্ত দুই যুক্তরাষ্ট্রপ্রবাসী। রোববার তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই বিয়ে অনুষ্ঠানে সাদুল্লাপুর উপজেলার পাঁচ শতাধিক মানুষ অংশ নিয়েছেন।

পরবর্তিতে ওই দাওয়াতে যাওয়াদের অনেকেই গতকাল শনিবার গাইবান্ধা-৩(সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনে অনুষ্ঠিত উপনির্বাচনেও ভোট দিতে গিয়েছিলেন। এই অবস্থায় করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পারতে বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

রোববার বিকালে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলন করে জানান, বাংলাদেশে নতুন করে আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন তিনজন আক্রান্তের মধ্যে সাদুল্লাপুর উপজেলার দুজন রয়েছেন বলে জানা গেছে।

এবি/রাতদিন