সার্ক উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের ৫ চলচ্চিত্র

৯ম সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের ৫টি চলচ্চিত্র। শ্রীলংকার রাজধানী কলম্বোয় আগামী ৭ থেকে ১২ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে এই উৎসব।

কলম্বোর ন্যাশনাল ফিল্ম করপোরেশনের দ্য সিনেমা হলে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর একটি করে মাস্টার চলচ্চিত্র, দুটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। 

বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মনোনীত পাঁচটি চলচ্চিত্র পাঠানো হয়েছে নবম সার্ক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের জন্য। মাস্টার বিভাগে প্রদর্শিত হবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘আলফা’ চলচ্চিত্রটি।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে আরেক জাতীয় পুরস্কারবিজয়ী নির্মাতা তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ ছবি। একই বিভাগে লড়বে নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে নোমান রবিন পরিচালিত ‘কোয়ার্টার মাইল কান্ট্রি’ এবং চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’।

চলতি বছরের সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের উল্লিখিত পাঁচটি ছবির অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে সার্ক কালচারাল সেন্টার।

এছাড়াও ৯ মে সার্কভুক্ত দেশসমূহের নবীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সবশেষে ১২ মে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার মধ্য দিয়ে ৯ম সার্ক চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে।