সেই মাঠেই বিশ্বজয়ী অধিনায়কের পুষ্পস্নাত সংবর্ধনা

রংপুরে অন্যরকম একটা আমেজের রাত অপেক্ষা করছিলো আকবর দ্যা গ্রেট-এর জন্য। আকবর, যুব বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের কান্ডারী। যে মাঠে তার ক্রিকেটার হয়ে বেড়ে ওঠা, সে মাঠটিই যেন অধীর আগ্রহে অপেক্ষা করছিলো তার প্রিয় খেলোয়ারটির জন্য।

পুষ্প বৃষ্টি, ফুলেল শুভেচ্ছা ক্রেস্ট আর আকবর আকবর ধ্বনি মুখরিত রংপুর মহানগরী পশ্চিম জুম্মাপাড়া স্পোটিং ক্লাবের সেই বাগানবাড়ি। যে বাগানবাড়িতে খেলেছিলেন আকবর। সেই প্রিয় মাঠেই অন্যরকম এক সংবর্ধনার আয়োজন।

ঘড়ির কাটায় তখন রাত সাড়ে ন’টা। রংপুর মহানগরীর জুম্মাপাড়া ৯৭ নম্বর বাসা থেকে বের হলেন জুনিয়র টাইগার আকবর আলী। শত শত মানুষ পুষ্প বৃষ্টিতে তাকে অভিবাদন জানালেন। তারপর উঠলেন মঞ্চে। কাটা হলো কেক। আতশবাজি পোড়ানোসহ নানারকম মুগ্ধতার প্রতিচ্ছবিতে তিনি বললেন তার অনুভূতির কথা।

তিনি বললেন, খেলা ধুলার প্রতি আগ্রহি হয়ে উঠুন। এখনো ছোট যারা আছে তাদেরকে খেলার মাঠে পাঠাবেন। আপনারা সবসময় বাংলাদেশ ক্রিকেট দলকে সাপোর্ট করবেন।

বৃহস্পতিবার, ১৩ ফেব্রæয়ারি রাতে পশ্চিম জুম্মাপাড়াা স্পোটিং ক্লাবের আয়োজনে এক গনসংবর্ধনায় এভাবেই হৃদয়ের আকুল আকুতি প্রকাশ করলেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

গণসর্ম্বধনায় উপস্থিত ছিলেন, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্যানেল মেয়র টিটু, মহিলা কাউন্সিলর হাসনা বানু, মহানগরে আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, জেলা বিএনপির সভাপতি রইচ আহমেদ, মহানগর জাপার সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিঠন পারভেজ, যুব সংতির সভাপতি শাহিন হোসেন জাকির, যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ, সুমি গ্রæপের চেয়ারম্যান তানবীন হোসেন আশরাফি।

এসময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে সংবর্ধিত করা হয়।

সামনের দিনগুলোতে এই আকবরের হাত ধরেই বাংলাদেশের ক্রিকেট সারাবিশ্বে শ্রেষ্টত্বের মর্যাদা পাবে, এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

জেএম/রাতদিন