সেচপাম্পে কৃষকের মৃত্যু, থানায় মামলা

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সেচপাম্পের ঝুলন্ত তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুস সাত্তার (৫২) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে ।

সোমবার, ১৮ নভেম্বর রাতে সেচপাম্পের মালিক নুর হোসেনকে আসামি করে আদিতমারী থানায় মামলা দায়ের করেছে আব্দুস সাত্তারের বড় ছেলে আসাদুজামান জুয়েল। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের বুড়িরদীঘি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বাঁশের খুঁটিতে তার ঝুলিয়ে সেচপাম্পের বিদ্যুৎ সংযোগ নেন কালীগঞ্জ উপজেলার চলবলা গ্রামের নুর হোসেন। গত কয়দিন ধরে মাটিতে ওই বিদ্যুতের তার পড়ে ছিল। নুর হোসেনকে বিষয়টি জানালেও আমলে নেননি। সোমবার সকালে সেচপাম্পের পাশে ফসলের ক্ষেতে যাওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন কৃষক আব্দুল সাত্তার। পরে তাকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, রাত ৮টার দিকে সেচপাম্পের মালিক নুর হোসেনকে আসামি করে মামলাটি দায়ের করেছে আব্দুস সাত্তারের বড় ছেলে আসাদুজামান জুয়েল।

কালীগঞ্জ বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী (নিসকো) মোছাদ্দেক কবির বলেন, কৃষকের মৃত্যুর খবরটি আমার জানা নেই। খোঁজ-খবর নিয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এনএ/রাতদিন