সেমির দৌড়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের সংগ্রহ ৩০৮

বিশ্বকাপে সেমিফাইনাল নিশ্চিতের জন্য জিততে হবে অবশ্যই। আর সমীকরণটা দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান দু’দলের জন্যই সমান। হারলেই বিদায়।

রবিবার, ২৩ জুন ইংল্যান্ডের লডর্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করে পাকিস্তান।

হারিস সোহেলের ব্যাটিং তাণ্ডব ও বাবর আজমের ফিফটিতে পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ৩০৮ রান। বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে অসাধারণ বোলিংও করতে হবে মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও শাদাব খানদের।

বাবর আজম আউট হলেও ইনিংসের শেষ বল পর্যন্ত ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান হারিস সোহেল। পঞ্চম উইকেটে ইমাদ ওয়াসিমের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন হারিস। ১৫ বলে ২৩ রান করে ইমাদ ওয়াসিম আউট হলেও উইকেটে অবিচল থেকে ব্যাটিং চালিয়ে যান হারিস সোহেল। তার অনবদ্য ব্যাটিংয়ে ৩০৮ রানের পাহাড় গড়ে পাকিস্তান। দলের হয়ে ৫৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৮৯ রান করেন ইনিংস শেষ হওয়ার এক বল আগে আউট হন হারিস।

পাকিস্তান:

৫০ ওভারে ৩০৮/৭ (হারিস সোহেল ৮৯, বাবর আজম ৬৯, ফখর জামান ৪৪, ইমাম-উল-হক ৪৪, মোহাম্মদ হাফিজ ২০, ইমাদ ওয়াসিম ২৩; লুঙ্গি এনডিগি ৩/৬৪, ইমরান তাহির ২/৪১)।

এনএইচ/ রাতদিন