সৈয়দপুরে খামার সম্প্রসারণে যুব ঋণের চেক বিতরণ

নীলফামারীর সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন অধিদফতরের উদ্যোগে খামার সম্প্রসারণে প্রশিক্ষিত যুবদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়েছে। জাতীয় শোক দিবসের কর্মসূচীর অংশে হিসেবে এই চেক বিতরণ করা হয়।

সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় আনুষ্ঠানিকভাবে ওই ঋণের চেক উপকারভোগীদের হাতে তুলে দেয়া হয়।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন প্রশিক্ষিত যুবকের হাতে ঋণের চেক তুলে দেন।

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া।

এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, সৈয়দপুর উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার মো. শহিদুল ইসলামসহ উপজেলা যুব উন্নয়ন অধিদফতরের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রশিক্ষিত যে তিন যুবককে ঋণের চেক বিতরণ করা হয় তারা হলেন, উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়ার মো. শামসুজ্জামান শাহিন, বোতলাগাড়ী ইউনিয়নের সোনাখুলীর মো. কামরুজ্জামান ও মো. হাসমত। এর মধ্যে শামসুজ্জামান শাহিনকে ১লাখ, কামরুজ্জামানকে ৬০ হাজার ও  হাসমতকে ৪০ হাজার টাকার চেক প্রদান করা হয়।     

জেএম/রাতদিন