সৈয়দপুরে লাইসেন্সবিহীন চালকের বিরুদ্ধে অভিযান শুরু

নীলফামারীর সৈয়দপুরে ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। ‘একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, ট্রাফিক আইন মেনে চলুন নিরাপদ থাকুন’ শ্লোগানকে সামনে রেখে নীলফামারী জেলা পুলিশ এ অভিযান শুরু করেছে।

রোববার, ১৫ সেপ্টেম্বর সকালে সৈয়দপুর শহরের উপকন্ঠে দিনাজপুর-রংপুর মহাসড়কের ওয়াপদা মোড়ে এ অভিযান শুরু হয়।

প্রথম দিনের এই অভিযানে নেতৃত্ব দেন সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল।সৈয়দপুর ট্রাফিক পরিদর্শক (টিআই)  মো. আবু নাহিদ পারভেজ চৌধুরী, সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান,  ট্রাফিক সার্জেন্ট মো. রাশেদ হাসান মন্ডল, ট্রাফিক পুলিশের টাউন উপ-পরিদর্শক (টিএসআই) মো. আব্দুল খালেকসহ ট্রাফিক পুলিশ সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

সৈয়দপুর ট্রাফিক পুলিশ বিভাগ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অভিযানের প্রথম দিনেই গতকাল প্রায় দুই শতাধিক বাস-মিনিবাস, ট্রাকসহ বড় আকারের যানবাহনের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা হয়। এদের মধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১২টি গাড়ির চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও ৫০জন হেলমেটবিহীন মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, আজ থেকে গাড়ির ফিটনেস না থাকা, ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ী চালকের এবং  রেজিস্ট্রেশন ও হেলমেটবিহীন মোটরসাইকেল চালকের বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহতভাবে চলবে বলে জানান তিনি।