সৈয়দপুরে বন্ধন শিল্পীগোষ্ঠী’র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নীলফামারীর সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে বন্ধন শিল্পীগোষ্ঠীর ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গত রোববার, ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় শহরের শেরে বাংলা সড়কের এস. আর. প্লাজায় সংগঠনের কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা, কবিতা আবৃতি, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম, সৈয়দপুর বন্ধন  শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা দেলোয়ার হোসেন জাবিস্কো, কয়নিজপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) স্বপন কুমার গুহ, নাট্যকার মীর সারোয়ার আলী মুকুল, সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা বেলাল হোসেন।

আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারণ সম্পাদক রইজ উদ্দিন রকি।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি কাজী আনিছুর রহমান। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক ও লেখক ওয়াহেদ সরকার, সাবেক সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক  সাংবাদিক ওমর ফারুক।

স্বাগত বক্তব্যে রইজ উদ্দিন রকি বলেন, মুক্তিযুদ্ধের  চেতনায় সমৃদ্ধ, শিল্প-সংস্কৃতির বিকাশ ও অসামপ্রদায়িক সমাজ গঠনে অঙ্গীকার  নিজে কাজ করছে বন্ধন। প্রতিষ্ঠার ২৪ বছরে সার্বক্ষণিকভাবে বাংলা সাহিত্য-সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতা থেকে বন্ধন কখনো বিচ্যুত হয়নি আর হবেও না।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের দপ্তর সম্পাদক সাব্বির হোসেন।

পরে কবিত আবৃতি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মাটির গান পরিবেশন করেন বন্ধনের শিল্পী  আসাদুজ্জামান রূপম, শাহিনা রহমান রত্না, বিপ্লব কুমার, সাব্বির হোসেন, আপন, মাধব কুমার, বীথি জামান, শরিফা বেগম, সাদিয়া একুশী, ওমর ফারুক, রাজ্জাকুল, শরিফ, মোস্তাক।

এনএইচ/রাতদিন