সৈয়দপুর পৌর সুপার মার্কেটে অগ্নিকান্ড, পুড়ে ছাঁই আব্দুল্লাহ গার্মেন্টস

নীলফামারীর সৈয়দপুরে আগুনে একটি কাপড়ের দোকানের সম্পূর্ণ মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে আব্দুল্লাহ্ গার্মেন্টস্ এন্ড ক্লথ ষ্টোর নামের ওই দোকানের প্রায় পাঁচ লাখ টাকার কাপড় পুড়ে যায়।

তবে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মী ও  লোকজনের তৎপরতায় অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে ভয়াবহ অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা পেয়েছে সৈয়দপুর পৌর সুপার মার্কেট।

সোমবার, ২৮ অক্টোবর দিবাগত রাত আনুমানিক পৌণে ৩ টার দিকে পৌর সুপার মার্কেটে (কাপড় মার্কেট) অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

জানা গেছে, শহরের শহীদ ডা. সামসুল হক সড়কের পৌর সুপার মার্কেটের (কাপড় মার্কেট) ভিতর থেকে ধোঁয়ার কুন্ডলি বের হতে দেখে লোকজন। এ সময় দেখা যায় ওই সড়কের পোশাক দোকান আব্দুল্লাহ্ গার্মেন্টস এন্ড ক্লথ ষ্টোরে আগুন জ্বলছে। এ দৃশ্য দেখে সঙ্গে খবর দেয়া হয় স্থানীয় ফায়ার সার্ভিসে অফিসে। কাপড় মার্কেটে আগুন লাগার বিষয়টি তাৎক্ষণিকভাবে শহরের বিভিন্ন মসজিদ থেকে মাইকিং করা হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের তৎপরতায় আধা ঘন্টার মধ্যেই দোকানের আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু তাঁর আগেই ওই দোকানের প্রায় ৫ লাখ টাকা মূল্যের বিভিন্ন পোষাক ও অন্যান্য মালামাল পুঁড়ে ছাঁই হয়ে যায়।

এদিকে, আগুনের খবর পেয়ে আতঙ্কি দোকান মালিক ও অন্যান্য ব্যবসায়ীরা দ্রুত ছুঁটে আসেন ঘটনাস্থলে।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. মাহমুদুল হাসান জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে। তবে তদন্ত করে প্রকৃত ঘটনা জানা যাবে।

প্রসঙ্গত, এর আগে গত ২০১৫ সালেও ওই মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল। তখন আব্দুল্লাহ্ গার্মেন্টস লাগোয়া বৈদ্যুতিক খুঁটি থেকে সংযোগ নেয়া পাশের দোকান থেকে আগুন লাগে। এতে ওই মার্কেটের প্রায় শতাধিক দোকান পুঁড়ে ছাঁই হয়। পরে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা ব্যাংক ঋন ও ধার কর্জ করে সম্মিলিতভাবে মার্কেট নির্মাণ করেন। ফলে মার্কেটটি পাকা অবকাঠামোর হওয়ায় এবার ভয়াবহ অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা পায়।

এনএইচ/রাতদিন