সৈয়দপুরে আবারো ৫৬ টন পলিথিন জব্দ, তিন ব্যবসায়ীর জরিমানা

নীলফামারী সৈয়দপুরে আবারও ৫৬ মেট্টিক টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত নিষিদ্ধ পলিথিন সংরক্ষণ ও বাজারজাত করার দায়ে তিন ব্যবসায়ীর তিন লাখ টাকা জরিমানা করেছে।

আজ রোববার, ২৬ জুলাই দুপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা(এনএসআই) এবং র‌্যাবের যৌথ দল অভিযান চালিয়ে শহরের শহীদ জহুরুল হক ও শহীদ ডা. জিকরুল হক সড়কের তিন ব্যবসায়ীর গোডাউন ও দোকান থেকে ওই পলিথিন উদ্ধার করে।

পরে ভ্রাম্যমান আদালত নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ী সাবদার, আব্দুর রশীদ ও ইমরানের তিন লাখ টাকা জরিমানা করেন।

জানা গেছে, অভিযানকালে শহরের শহীদ জহুরুল হক সড়কের পলিথিন ব্যবসায়ী জনৈক সাবদারের তিনটি গোডাউন থেকে সাড়ে ২৫ মেট্টিক টন ও আব্দুর রশীদের গোড়াউন থেকে ৩০ টন এবং ইমরানের দোকান থেকে এক টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। অ

অভিযানে র‌্যাবের(র‌্যাব-১৩, নীলফামারী সিপিসি-২) কম্পানি কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. ইমরান খান এবং এনএসআইয়ের উপপরিচালক(ডিডি) খালিদ হাসান অংশ নেন। এ সময় এনএসআইয়ের সহকারি পরিচালক মো. হাফিজুর রহমান হাফিজ, রংপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক কাজী মো. সাইফুদ্দিনসহ এনএসআই, নীলফামারী ও র‌্যাব-১৩ এর অন্যান্য সদস্যরা অংশ নেয়।

অভিযান শেষে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন সংরক্ষণ ও বাজারজাত করার দায়ে ওই ব্যবসায়ীর তিন লাখ টাকা জরিমানার আদেশ দেন নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহবুব হাসান ও জায়ইদ ইমরুল মোজাক্কীর।

এবি/রাতদিন