সৈয়দপুরে আ.লীগের আলোচনা সভা, নৌকায় ভোট চাইলেন যুবলীগ সম্পাদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

গত শুক্রবার, ৮ জানুয়ারি রাতে শহরের শেরে বাংলা সড়কের তামান্না মোড়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ এই সভা আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধু ছিলেন উর্দূভাষী (বিহারি) মানুষের সেবক। তাই তো ’৭১ এর স্বাধীনতার যুদ্ধের পর বাংলাদেশে আটকেপড়া উর্দূূভাষীদের (বিহারি) আশ্রয় দিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধুর সময়ই উর্দূভাষীরা সামাজিক ও রাষ্ট্রীয় মর্যাদা পেয়েছেন।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সদ্যপ্রয়াত সভাপতি আখতার হোসেন বাদলের স্মৃতি চারণ করে তিনি বলেন, বাদল ছিলেন আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। সারা জীবন দেশ ও মানুষের জন্য রাজনীতি করেছেন তিনি। নিজের ও পরিবারের জন্য কোন কিছুই করেননি।

এর পুরষ্কার হিসেবে মাননীয় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আখতার হোসেন বাদলের মৃত্যুতে তাঁরই সহধর্মিনী রাফিকা আকতার জাহান বেবীকে আসন্ন সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী মনোনীত করে নৌকা মার্কা দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

সৈয়দপুর পৌর নির্বাচনে রাফিকা আকতার জাহান বেবীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে মেয়র পদে জয়যুক্ত করার জন্য পৌরবাসীর প্রতি উদাত্ত আহবান জানান তিনি।

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা যুব লীগের আহবায়ক দিলনেওয়াজ খান।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন নীলফামারী পৌরসভা মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা কেগম লাকী, নীলফামারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহীদ মাহমুদ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান মিলন ও সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী রাফিকা আকতার জাহান বেবী প্রমূখ।

জেএম/রাতদিন

মতামত দিন