সৈয়দপুরে খড়ি কুড়াতে গিয়ে দেওয়াল চাপা, গুরুতর আহত দুই নারী

নীলফামারীর সৈয়দপুরে কালবৈশাখী ঝড়ে রেলওয়ের একটি বাংলোর সীমানা প্রাচীর (দেওয়াল) ধ্বসে পড়ে। এতে চাপা পড়ে দুই নারী গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার, ৫ মে দুপুর বিকেলে সৈয়দপুর শহরের বাঙ্গালীপুর নিজপাড়া সবুজ সংঘ মাঠের পশ্চিম প্রান্তে এ ঘটনা ঘটে।

আহতরা হচ্ছেন ওই এলাকার মো. রুহুল আমিনের স্ত্রী মোছা. শাহানা বেগম (৬৫) এবং আব্দুল রাজ্জাকের স্ত্রী মোছা. মনোয়ারা বেগম মনু (৪৭)। এদের মধ্যে গুরুতর আহত মনোয়ারা বেগম মনুকে রংপুর মেডিকাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর আহত শাহানা বেগম সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার দুপুর আনুমানিক পৌণে ২টার দিকে আকস্মিক প্রবলবেগে বৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়। আর এ সময় ওই দুই গৃহবধ তাদের বাড়ি পাশের সবুজ সংঘ মাঠের পশ্চিম প্রান্তে ঝড়ে গাছ থেকে পড়া খড়ি সংগ্রহ করছিলেন। হঠাৎই রেলওয়ের পাঁচ নম্বর বাংলোর পূর্ব দিকের প্রায় ৬০ ফুট সীমানা প্রাচীর (দেওয়াল) আকস্মিক ধসে পড়ে। এতে দেওয়ালে নিচে চাপা পড়েন ওই দুজন।

দেওয়াল ধসে পড়ার শব্দ পেয়ে আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুঁটে এসে তাদের উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান। সেখানে গৃহবধূ মনোয়ারা বেগম মনুর অবস্থা গুরুতর হলে তৎক্ষনাৎ তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দেওয়াল চাপায় গৃহবধূ মনোয়ার বেগম মনুর চোখের কাছে কপালে মারাত্মক জখম হয়েছেন। আর গৃহবধূ শাহানা বেগম বুকে ও শরীরে বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন।