সৈয়দপুরে চিকিৎসাসেবা দিলেন একদল বিশেষজ্ঞ চিকিৎসক

নীলফামারীর সৈয়দপুরে ‘হেড এন্ড নেক ক্যান্সার সার্পোট ফাউন্ডেশনের’ উদ্যোগে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার, ২৫ এপ্রিল শহরের পুরাতন বাবুপাড়া দারুল উলুম মোড় এলাকায় ওই ক্যাম্পের আয়োজন করা হয়।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের নাক, কান, গলা ও হেড নেক সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহ্বুবুল আলম চৌধুরী ক্যাম্প আয়োজনে সার্বিক সহযোগিতা করেন।

এতে জাতীয় নাক, কান, গলা ইন্সটিটিউটের পরিচালক এবং নাক, কান, গলা ও হেড নেক সার্জারী বিভাগের অধ্যাপক ডা. মো. আবু হানিফের নেতৃত্বে মেডিক্যাল ক্যাম্পে ঢাকা ও রংপুর বিভাগের ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের চিকিৎসাসেবা প্রদান করেন।

চিকিৎসক দলে ছিলেন ঢাকার ইউনাইটেড হাসপাতালের অধ্যাপক ডা. মো. মেজবাহ উদ্দিন আহমেদ, মেডিক্যাল কলেজ ফর ওমেন্সের নাক, কান, গলা ও হেড নেক সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাসিম ইয়াসমিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্যান্সার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাদিয়া শারমিন, পপুলার ডায়াগনোস্টিক সেন্টারের চীফ কনসালটেন্ট ডা. মতিউর রহমান, জাতীয় নাক কান গলা ইন্সটিটিউটের নাক, কান, গলা ও হেড নেক সার্জারী বিভাগের গবেষণা কর্মকর্তা ডা. মো. শফিউল আকরাম, সহকারী রেজিস্ট্রার ডা. পলাশ চন্দ্র সরকার এবং ঢাকা মেডিক্যাল কলেজের মেডিক্যাল অফিসার ডা. পলাশ চন্দ্র সরকার।

চিকিৎসা ক্যাম্পের সমন্বয়কারী ম ম রেজাউল করিম বিদ্যূৎ জানান, মেডিক্যাল ক্যাম্পে পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রায় সহস্্রাধিক রোগীকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

এর আগে সকালে মেডিকেল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

এইচএ/রাতদিন