সৈয়দপুরে জাতির জনকের ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ কাজ শুরু হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। প্রথম বারের মতো সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে।

শনিবার, ১০ আগষ্ট রাতে শহরের বঙ্গবন্ধু সড়ক দ্বীপে এ ভাস্কর্য নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়। আগামী ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনকের জন্ম শতবর্ষকে সামনে রেখে এই উদ্যোগ বলে জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র পরিবহন শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ভারপ্রাপ্ত মো. রফিকুল ইসলাম বাবু, সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রিস আলী, ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক।

এর আগে গত ৯ আগষ্ট সকালে জাতির জনকের ভাস্কর্য নির্মাণের জন্য সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু সড়ক দ্বীপে স্থান নির্ধারণ করা হয়। আওয়ামী লীগে ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবন্দেও উপস্থিতিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া ভাস্কর্য নির্মাণের স্থান নির্ধারণ করেন।

উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের মানুষ।

জেএম/রাতদিন