সৈয়দপুরে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুরে জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সপ্তাহব্যাপি এই আয়োজন চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

আজ রোববার, ২৯ আগস্ট বেলা ১১টায় উপজেলা পরিষদ পুকুর এলাকায় এই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ -এ শ্লোগানকে সামনে রেখে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এর শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। পরে উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীম হুসাইন।
এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, কৃষি সম্প্রসারণ অফিসার মমতা সাহা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তৌহিদুর রহমান, উপজেলা নির্বাচন অফিসার রবিউল আলম, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার আল মিজানুর রহমান,উপজেলা সমবায় অফিসার মশিউর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ, মৎস্য বীজ উৎপাদন খামারের খামার ব্যবস্থাপক জেসমিন নাহার, সহকারি মৎস্য অফিসার খগেন্দ্র নাথ রায় প্রমূখ উপস্থিত ছিলেন।

মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের উদ্যোগে আগামীকাল প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক মতবিনিময়, মঙ্গল ও বুধবার উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও খাতামধুপুর ইউনিয়নে মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান, পুকুরে মাটি ও পানি পরীক্ষা, বৃহস্পতিবার সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন উপকরণ বিতরণ এবং শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময় ও মৎস্য সপ্তাহের সমাপণী অনুষ্ঠান।

মতামত দিন