সৈয়দপুরে পণ্যমূল্যের উর্ধ্বগতি রোধে বাজার মনিটরিং শুরু

করোনাভাইরাসের প্রভাবে নীলফামারীর সৈয়দপুরে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি রোধে বাজার মনিটরিং অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন। গত শুক্রবার, ২০ মার্চ থেকে এ মনিটরিং কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার, ২১ মার্চ সকালে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদের নেতৃত্বে ওই কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় শহরের চাউল মার্কেট, পাইকারী পণ্যের মার্কেট শহীদ জহুরুল হক সড়কের ব্যবসা প্রতিষ্ঠান, কাঁচামালের পাইকারী আড়তে গিয়ে পণ্যের দাম পর্যবেক্ষণ করেন মনিটরিং টিমের সদস্যরা। এ সময় করোনাভাইরাসের অজুহাতে চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিতে তিনি অনেক ব্যবসা প্রতিষ্ঠানে মালামাল কেনার চালান রশিদ দেখতে চাইলে ব্যবসায়ীরা তা দেখাতে না পারায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

পরবর্তীতে এইসব অপরাধের জন্য আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে ব্যবসায়ীদের সতর্ক করেন। এছাড়া পণ্যের মজুদ তালিকা সংরক্ষণ ও প্রদর্শনের জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেন।

এসময় মনিটরিং টিমের সদস্যরা আফজাল অটো রাইস মিল পরিদর্শন করেন। প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডাইরেক্টর আলহাজ্ব আফজাল খানের সাথে কথা বলেন। পরে তারা মিলের উৎপাদন করা চাল ও ধানের মজুদ হিসাব দেখেন।

বাজার মনিটরিংকালে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমানসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসের প্রভাবে বাজারে নিত্যপণ্যের মূল্য যাতে স্বাভাবিক থাকে সেজন্য প্রতিদিনই অভিযান পরিচালনা করা হবে বলে জানান মনিটরিং টিম প্রধান নাসিম আহমেদ।

জেএম/রাতদিন