সৈয়দপুরে ভজের জানাজায় লাখো মানুষ, চোখের জলে বিদায়

গত ৩০ বছর দৃঢ়তার সঙ্গে এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। একজন ‘দক্ষ ও চৌকস’ নেতা হিসাবে স্থানীয় মানুষের কাছে পরিচিত হয়ে উঠেছিলেন। তিনি আমজাদ হোসেন সরকার ওরফে ভজে। নীলফামারীর সৈয়দপুর পৌরসভার প্রয়াত মেয়র।

তাকে শ্রদ্ধা জানাতে ও জানাজায় অংশ নিতে আজ শুক্রবার, ১৫ জানুয়ারি সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন এবং পৌরসভা থেকে ছুটে আসেন লাখো মানুষ। নিকট অতীতে আর কোনো নেতার ক্ষেত্রে এমন দৃশ্য দেখেনি সৈয়দপুরের মানুষ।

দলমত নির্বিশেষে কনকনে শীতকে উপেক্ষা করে জনস্রোত নামে রাস্তায়। অনেকে কান্না ধরে রাখতে পারেননি। পুরো সৈয়দপুরজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

গতকাল বৃহস্পতিবার ভোরে আমজাদ হোসেন সরকার ভজে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভজের মরদেহ পৌরভবন প্রাঙ্গণে রাখা হয়। এরপর ১২টা পর্যন্ত রাখা হয় বিএনপি কার্যালয়ের সামনে। বাদ জুমা তার প্রতিষ্ঠিত মকবুল হোসেন কলেজের পাশে বড় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর, নীলফামারী-৪ আসনের (সৈয়দপুর-কিশোরগঞ্জ) সংসদ সদস্য আদেলুর রহমান, সাবেক এমপি শওকত চৌধুরী, জাতীয় পার্টির সৈয়দপুর সভাপতি সিদ্দিকুল আলম, দিনাজপুরের সাবেক এমপি আকতারুজ্জামান, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ প্রমুখ।

জানাজা শেষে বিকেলে প্রয়াত মেয়রকে পাটওয়ারী পাড়ার পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়।

রাজনৈতিক জীবনে ভজে নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন। এছাড়া চারবার সৈয়দপুর পৌরসভার একসময়ের চেয়ারম্যান ও পরে মেয়র নির্বাচিত হয়েছিলেন।

১৬ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনেও প্রার্থী ছিলেন তিনি। তবে তাঁর মৃত্যুতে সৈয়দপুর পৌর নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এইচএ/রাতদিন

মতামত দিন