সৈয়দপুরে মিথ্যা সংবাদের প্রতিবাদে শ্রমিক ইউনিয়ন উপকমিটির সাংবাদিক সম্মেলন

নীলফামারী জেলা বাস, মিনিবাস শ্রমিক ইউনিয়ন মাইক্রোবাস, জীপ, কার, পিকআপ উপকমিটির এক সংবাদ সম্মেলন সৈয়দপুরে অনুষ্ঠিত হয়েছে। রেজিষ্ট্রেশনভূক্ত ওই সংগঠনকে ভূইফোঁড় এবং এর সদস্যদের চাঁদাবাজ ও সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদের ওই সংবাদ সম্মেলন করা হয়।

গত রোববার, ৪ অক্টোবর বিকেলে শহরের বঙ্গবন্ধু সড়কের (রংপুর রোড) কার্যালয়ে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নীলফামারী জেলা বাস, মিনিবাস শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার।

লিখিত বক্তব্যে বলা হয়, নীলফামারী জেলা বাস,মিনিবাস শ্রমিক ইউনিয়ন মাইক্রোবাস, জীপ, কার, পিকআপ উপকমিটি একটি রেজিষ্টার্ড সংগঠন। নীলফামারী জেলা মাইক্রোবাস, কার, পিকআপ মালিক সমিতি এবং মাইক্রোবাস, জীব, কার পিকআপ উপকমিটি সৈয়দপুর বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে সকল নিয়মনীতি মেনে মাইক্রোবাস ও কারযোগে সৈয়দপুর বিমানবন্দরের যাত্রীদের পরিবহন সেবা দিয়ে আসছেন।

চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রার্র্দূভাবের মধ্যেও মাইক্রোবাস ও কারগুলোতে স্বাস্থ্য সুরক্ষা মেনে যথাযথ ভাড়ায় বিমান যাত্রীদের পরিবহন সেবা অব্যাহত রেখেছে।

বিমান যাত্রীদের সার্বিক নিরাপত্তায় বাংলাদেশ পুলিশবাহিনী ও আনসার সদস্য ছাড়াও বিমানবন্দর কর্তৃপক্ষের লোকজন নিয়োজিত রয়েছেন। শুধু তাই নয়, এখানে সরকারি বিভিন্ন গোয়েন্দার সংস্থার লোকজন নিয়মিত দায়িত্ব পালন করেন। তাই এ রকম একটি সংরক্ষিত এলাকায় পরিবহন সেবায় নিয়োজিত লোকজন সন্ত্রাসী কর্মকান্ড কিংবা চাঁদাবাজির করার কোন সুযোগ নেই।

অথচ একটি অলনাইন নিউজপোর্টালে ও সৈয়দপুরে থেকে প্রকাশিত একটি সাপ্তাহিক পত্রিকায় মাইক্রোবাস,জীপ, কার পিকআপ উপকমিটিকে একটি ভুইফোঁড় সংগঠন উল্লেখ করে একটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রকাশ করা হয়েছে।

পরিবহন শ্রমিকদের সম্মান ক্ষুন্ন ও সমাজে তাদের হেয় প্রতিপন্ন করার মানসে তাদের সন্ত্রাসী ও চাঁদাবাজ উল্লেখ করে ওই মিথ্যা,ভিত্তিহীন ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। সেই সঙ্গে সংবাদ সম্মেলন থেকে একটি রেজিস্টার্ড সংগঠনকে জড়িয়ে এ ধরনের সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন, নীলফামারী জেলা বাস,মিনিবাস শ্রমিক ইউনিয়ন মাইক্রোবাস,জীপ,কার,পিকআপ উপকমিটির সভাপতি মো. মমতাজ আলী ও সম্পাদক মো. মানিক মিয়া, নীলফামারী জেলা বাস, মিনিবাস মালিক সমিতির নেতা মো. মোফাকক্ষখার আলী স্বপন, মাইক্রোবাস, জীপ, কার, পিকআপ মালিক সমিতির মো. নজরুল ইসলাম কিশোর ও মো. কাজলসহ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন