সৈয়দপুরে মেয়াদবিহীন ‘শক্তি দই’, ভোজনবিলাসে অস্বাস্থ্যকর পরিবেশ

নীলফামারীর সৈয়দপুরে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন, মেয়াদ শেষ হওয়া দই সংরক্ষণ এবং আয়োডিনবিহীন লবন বিক্রিসহ বিভিন্ন অভিযোগে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

শনিবার, ২৫ মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সৈয়দপুর শহরের কয়েকটি স্থানে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে ওই জরিমানা করে।

জানা গেছে, আয়োডিনবিহীন লবণ বিক্রির দায়ে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের সামশাদ ও গনেশ নামের দু্ই লবন ব্যবসায়ীর ৮ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদ উত্তীর্ণ শক্তি দই রাখার দায়ে শহরের শেরে বাংলা সড়কের বাহাদুর কনফেকশনারীর ৭ হাজার, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই চানাচুর তৈরি ও বাজারজাত করায় গোলাহাটের ইয়াকুর চানাচুর কারখানা মালিকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন করায় বাইপাস ওয়াপদা মোড় এলাকার ভোজনবিলাস হোটেল মালিকের ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ছবি : রাতদিন.নিউজ

ভেজালবিরোধী অভিযানে নেতৃত্ব দেন দিনাজপুরের জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সহকারি পরিচালক মোছা. মমতাজ বেগম। তার সাথে ছিলেন সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক ও পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার।

আরআর/রাতদিন