সৈয়দপুরে লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা শুরু, চলবে ৩ দিন

নীলফামারীর সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি (বাইশিমাস) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন লাইট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্ট প্রমোশন কাউন্সিলের যৌথ উদ্যোগে মেলার আয়োজন করা হয়।

রোববার, ২৩ ফেব্রুয়ারি বেলা ১১ টায় জেলা পুলিশ ক্লাব মিলনায়তনে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

মেলা অনুষ্ঠিত হচ্ছে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ ক্লাব মিলনায়তনে।

বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সার্বিক ব্যবস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত¡াবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির পরিচালক ও সংগঠনের সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি, পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু।

এতে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আব্দুল রাজ্জাক।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সদস্য ও সৈয়দপুর শহরের বিশিষ্ট শিল্পপতি রাজ কুমার পোদ্দার, মো. সামশুল আলম বাবু স্থানীয় আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান প্রমূখ।

বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি দপ্তর সম্পাদক মো. নুর উদ্দিন দুলাল পুরো উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।

প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলী ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন। এরপর অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন।

মেলায় সর্বমোট ৩০টি স্টল রয়েছে। এ সব স্টলে লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পের বিভিন্ন পণ্য ও প্রযুক্তি স্থান পেয়েছে। মেলার স্টলগুলো প্রতিদিন সকাল ১ ০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আগামী ২৫ ফেব্রুয়ারি সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে এ মেলার পরিসমাপ্তি ঘটবে বলে আয়োজক সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।