সৈয়দপুরে শুরু হলো কফি চাষ

নীলফামারীর সৈয়দপুরে আনুষ্ঠানিকভাবে কফি চাষ শুরু হয়েছে। উপজেলার কামাপুকুর বাজারের পাশে একটি বাগানে আজ বুধবার, ২১ অক্টোবর এর উদ্বোধন করা হয়।

ঢাকা খামার বাড়ি’র পরিচালক (সরেজমিন উইং) কৃষিবিদ মো. আসাদুল্লাহ্ প্রধান অতিথি হিসেবে একটি কফি গাছের চারা রোপন করে কফি চাষের উদ্বোধন করেন।

এ সময় সেখানে ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদফতর রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিাচলক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মো. মনিরুজ্জামান, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ মো. ওবায়দুর রহমান মন্ডল, কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মো. মাজেদুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

সেখানে আর ছিলেন, জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ মো. আখতারুজ্জামান, অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. কামরুল হাসান, সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, কৃষিবিদ মো. সালাহউদ্দিন, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, কামারপুকুর বøকের উপ-সহকারি কৃষি কর্মকর্তা বাসুদেব দাস ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. আসাদুজ্জামান আশা।

উপজেলা কৃষি বিভাগ জানায়, কৃষি সম্প্রসারণ অধিদফতরের বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন (২য় সংশোধনী) প্রকল্পের আওতায় কফি বাগান সৃজনের লক্ষ্যে কামারপুকুর বøকের ওয়াসিক আহমেদ খান ও আয়াশ ওয়ারিশ খানের পাঁচ একর জমিতে কফি চাষের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এইচএ/রাতদিন