সৈয়দপুরে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অবহিতকরণ সভা

নীলফামারীর সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ ও নবম শ্রেণিতে ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রম অবহিতকরণ ও উদ্ধুদ্ধকরণ সভা হয়েছে। আজ শনিবার, ১৯ ডিসেম্বর বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরী অধিদফতরের উদ্যোগে ওই সভার আয়োজন করা হয়। উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়া এলাকায় কলেজ মিলনায়তনে ওই সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন নীলফামারী – ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী শিক্ষা অধিদফতরের কারিগরী ও মাদ্রাসা বিভাগের পরিচালক (প্ল্যানিং ও উন্নয়ন) মো. জাহাঙ্গীর আলম।

শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী শিক্ষা অধিদফতরের কারিগরী ও মাদ্রাসা বিভাগের সহকারি পরিচালক মো. মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, সাংবাদিক আমিনুল হক, হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান প্রমূখ।

সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান।

জানা গেছে, বর্তমান সরকারের ১০০টি উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের আওতায় নীলফামারীর সৈয়দপুর টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণ করা হয়। উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়পাড়ায় দেড় একর জায়গায় জুড়ে ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে স্থাপন করা হয়েছে এটি। উপজেলা পর্যায়ে নতুন ১০০টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের মধ্যে প্রথম দফায় ২৫টিতে আগামী ২০২১ শিক্ষা বর্ষে ষষ্ঠ ও নবম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এর মধ্যে ষষ্ঠ শ্রেণিতে দুইটি শাখায় ১২০জন এবং নবম শ্রেণীতে ৯০জন।

এইচএ/রাতদিন