সৈয়দপুরে সুপারের স্বেচ্ছাচারিতায় শিক্ষক-কর্মচারীর বেতন বন্ধ, বিচার দাবীতে মানববন্ধন

নীলফামারীর সৈয়দপুরে হুকলীপাড়া একরামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা বকেয়া বেতন ভাতা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে অবিলম্বে মাদ্রাসা সুপারের বিচারসহ বকেয়া বেতন প্রদানের দাবি জানানো হয়।

রোববার, ১৯ জানুয়ারি শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন ওই মাদ্রাসা বেতন বঞ্চিত শিক্ষক-কর্মচারীরা।

বেলা ১২ টায় শুরু হয়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে হুকলীপাড়া একরামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা অংশ নেন। এ সময় শিক্ষক-কর্মচারীরা অবিলম্বে বকেয়া বেতন ভাতা প্রদানসহ মাদ্রাসা সুপার বরিজ উদ্দিনের স্বেচ্ছাচারিতার বিচারের দাবি সম্বলিত লেখা ব্যানার, পোস্টার প্রদর্শন করেন।

মানববন্ধন চলাকালে সেখানে এক সংক্ষিপ্ত বক্তব্যে বেতন বঞ্চিত শিক্ষকরা মাদ্রাসা সুপার মো. বরিজ উদ্দিনকে একজন দুর্নীতিবাজ ও স্বেচ্ছাচারি হিসেবে উল্লেখ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ শিক্ষকদের সঙ্গে উদ্ধুত্ত্যপুর্ণ আচরণ করে আসছেন। মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে তার বনিবনা না হওয়ায় গত আগষ্ট মাস থেকে শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা আটকে দিয়েছেন তিনি।

দীর্ঘ পাঁচ মাস বেতনভাতা না পেয়ে তাদের পরিবার-পরিজন নিয়ে নিদারুণ কষ্টে আছেন বলে উল্লেখ করেন বক্তারা। অবিলম্বে বেতন ভাতা প্রদানে সৈয়দপুর উপজেলা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) আশু হস্তক্ষেপ দাবি করেন তারা।

এ ব্যাপারে মাদ্রাসা সুপার মো. বরিজ উদ্দিন বেতন বন্ধের সত্যতা নিশ্চিত করে বলেন, এ নিয়ে উপজেলা প্রশাসন তদন্ত করছে। তদন্ত শেষে বিষয়টির সমাধান হবে।

জেএম/রাতদিন