সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস পালিত

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরের আজ সোমবার, ১২ এপ্রিল স্থানীয় শহীদ দিবস পালিত হয়েছে। সকাল সাড়ে ৮ টায় শহরের শহীদ জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বরে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যদিয়ে স্থানীয় শহীদ দিবসের কর্মসূচি শুরু হয়।

পরে সকাল সোয়া ৯ টায় প্রথমে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন শহীদ স্মৃতি অম্লানে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে একে একে মুক্তিযুদ্ধে শহীদের সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর উপজেলা শাখা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, সৈয়দপুর হিন্দু কল্যাণ সমিতি ও কেন্দ্রীয় শ্মশান কমিটির নেতৃবৃন্দ শহীদ স্মৃতি অ¤øানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা একেএম ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগ, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী, বীর মুক্তিযোদ্ধা মো.আতাউর রহমান ময়না, প্রজন্ম ’৭১ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মনজুর হোসেন উপস্থিত ছিলেন।

দিবসটিতে মুক্তিযুদ্ধে শহীদের সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর উপজেলা শাখার গৃহিত অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শহরের সকল বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, মিলাদ-মাহফিল ও বিশেষ দোয়া। আর এবারে চলমান বৈশ্বিক প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রার্দূভাবের কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দিবসের কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এবি/রাতদিন

মতামত দিন