সৈয়দপুরে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন শুরু, থাকবে না বিদ্যুৎ বিলের ঝামেলা

নীলফামারীর সৈয়দপুরে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের কাজ শুরু হয়েছে।

আজ সোমবার, ৬ সেপ্টেম্বর সকালে শহরের বাঁশবাড়ী বাইতুল কারাম মসজিদ (মিস্ত্রিপাড়া) এলাকায় এর উদ্বোধন করা হয়।

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের বাসায় এ স্মার্ট প্রি- পেমেন্ট মিটার স্থাপনের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।

সৈয়দপুর পরিষদ চেয়ারম্যানের হাতে স্মার্ট প্রি- পেমেন্ট মিটারের নম্বর কার্ড তুলে দিয়ে এর শুভ উদ্বোধন করেন নেসকোর স্মার্ট প্রি- পেমেন্ট মিটারিং প্রকল্পের প্রকল্প পরিচালক মো মাহবুবুল আলম চৌধুরী। তিনি ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় স্মার্ট প্রি -পেমেন্ট মিটারিং প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মান্নান দেওয়ান, নেসকোর সৈয়দপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান, সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. শাহিন হোসেন, পৌর কাউন্সিলর শাহীন আকতার শাহীন, জোবায়দুর রহান শাহীন, সৈয়দপুর মঞ্জুর হোসেন মহিলা কাউন্সিলর আফরোজা বেগম, সামশুল হক মেমোরিয়াল একাডেমির অধ্যক্ষ এম এ মুবিন সরকারসহ নেসকোর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নেসকোর সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) স্মার্ট প্রি-পেমেন্ট মিটার হচ্ছে নতুন প্রজন্মের ডিজিটাল মিটারিং ব্যবস্থা। এটি স্থাপনের মাধ্যমে বিদ্যূৎ গ্রাহকরা টাকা রিচার্জের মাধ্যমে অগ্রীম বিদ্যূৎ ক্রয় করে তার প্রয়োজন মতো ব্যবহারের সুযোগ পাবেন। আর বিদ্যূৎ গ্রাহকরা ঘরে বসেই অনলাইন ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং ও স্মার্ট মোবাইল অ্যাপসের মাধ্যমে যে কোন পরিমাণ টাকা রিচার্জ করে বিদ্যূৎ ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের বিদ্যূৎ বিল পরিশোধে কোন রকম ঝুঁকি ঝামেলা পোহাতে হবে না।

গ্রাহকরা মোবাইল ফোনে টাকা রিচার্জ করার মতো স্মার্ট মিটার প্রয়োজনীয় বিদ্যূতের অনুকূলে টাকা রিচার্জ করে বিদ্যূৎ ব্যবহার করতে পারবেন। বিদ্যূৎ বিল বকেয়া হওয়ার কারণে বিদ্যূৎ সংযোগ বিচ্ছিন্নের বিড়ম্বনা থাকবে না। এতে অপ্রত্যাশিত বিদ্যূৎ বিল প্রদানের কোন ঝামেলা নেই বলে নেসকোর পক্ষ থেকে জানানো হয়েছে।

জেএম/রাতদিন

মন্তব্যসমূহ প্রদর্শন করা হবে (2)