সৈয়দপুরে হোম কোয়ারেন্টিন অমান্য করে দোকানদারি, ১০ হাজার টাকা জরিমানা

নীলফামারীর সৈয়দপুর শহরে হোম কোয়ারেন্টিনে থাকার সরকারি নির্দেশনা অমান্যকারী এক ব্যক্তিকে দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ওই ব্যক্তি সম্প্রতি ভারত থেকে দেশে ফিরেন।

সোমবার, ২৩ মার্চ সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার এই জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের মুন্সিপাড়া এলাকার হীরা লাল প্রসাদের ছেলে কিশোর কুমার প্রসাদ (৩৭)। শহরের শেরে বাংলা সড়কে অত্যাধুনিক সৈয়দপুর প্লাজার সামনে ঢাকা খেলা ঘর নামের খেলার উপকরণ সামগ্রীর একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার। তিনি গত ১৫ মার্চ ভারত থেকে সৈয়দপুরে ফেরেন।

সরকারি নির্দেশনা মোতাবেক তাঁর হোম কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু তিনি ভারত থেকে ফিরে এসে সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছিলেন।

এ অবস্থায় সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার সোমবার শহরের ওই দোকানে গিয়ে তাকে দোকানে উপস্থিত পান।

এ সময় সরকারি নির্দেশ অমান্য করার দায়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভারত থেকে ঘুরে আসা কিশোর কুমার প্রসাদকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) পরিমল কুমার সরকার জানান, জনস্বার্থে সরকারিভাবে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহনে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

জেএম/রাতদিন