সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট শুরু, উদ্বোধন করলেন রেলপথমন্ত্রী

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে অনেক আগেই সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিকমানের বিমানবন্দরে উন্নীত করার ঘোষণা দিয়েছিলেন। এখন প্রতিদিন সৈয়দপুর-ঢাকা রুটে ১৬টি ফ্লাইট উঠানামা করছে। এছাড়াও সৈয়দপুর বিমানবন্দর পার্শ্ববর্তী দেশ ভূটান, নেপাল ও ভারতের উত্তরাঞ্চল ব্যবহার করলে আমরা অর্থনৈতিকভাবে লাভবান হবো। সৈয়দপুর বিমানবন্দর থেকে শুধু বিমান যাত্রী পরিবহন নয়, বিমানের কার্গো ফ্লাইট চলাচলের সম্ভাবণা রয়েছে। এতে আমাদের পর্যটন শিল্পেরও সম্ভাবনা আরো উজ্জ্বল ও লাভবান হবে।

বৃহস্পতিবার, ৭ অক্টোবর সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সৈয়দপুর বিমানবন্দরের টার্মিনালের বহির্গমন লাউঞ্জের সামনে এই বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম সুজন তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরবর্শী নেতৃত্বে কারণে দেশ আজ ব্যাপক উন্নয়নের পথে এড়িয়ে চলেছে। অথচ সরকারের বিরোধী সন্ত্রাসী শক্তি বিএনপি ও জামায়াতের মাধ্যমে সরকারের বিরুদ্ধে নানা রকম যড়যন্ত্র লিপ্ত রয়েছে। তিনি সরকার বিরোধী শক্তিকে প্রতিহত করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ থাকার উদাত্ত আহবান জানান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট অভিনেতা ও নাট্যব্যক্তিত্ব সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন ও রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব মিঞা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ মো. মোস্তফা কামাল।

এতে অন্যান্যদের মধ্যে নীলফামারী – ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আদেলুর রহমান আদেল, সংরক্ষিত মহিল আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোক্তারুজ্জামান, রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজনের সহধর্মিনী শাম্মী আখতার প্রমূখ বক্তব্য রাখেন ।

পরে প্রধান অতিথি রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বিমানবন্দরের এ্যাপ্রোনে ফিতা কেটে সৈয়দপুর-কক্সবাজার রুটে ফ্লাইট বিজি – ৫৯২ চলাচলের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, নীলফামারী উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত¡াবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম, আমন্ত্রিত অতিথি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড ও সিভিল এভিয়েশনের কর্মকর্তারা জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ,ব্যবসায়ী,সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের নীলফামারীর সৈয়দপুর জেলা ব্যবস্থাপক মো. হারুন অর রশীদ জানান, সৈয়দপুর-কক্সবাজার রুটে ফ্লাইট চলাচলের প্রথম দিনে বৃহস্পতিবার ৬৬ জন যাত্রী নিয়ে সৈয়দপুর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

তিনি আরো জানান, সপ্তাহের প্রতি বৃহস্পতিবার সকাল ৯ টা ২০ মিনিটে ফ্লাইট বিজি-৫৯২ সৈয়দপুর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। আর ৯ অক্টোবর থেকে প্রতি শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে বিমান বিজি- ৫৩৮ কক্সবাজার থেকে সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।