সৈয়দপুর থেকে চট্টগ্রাম, সরাসরি চলবে বিমান

সৈয়দপুর ও চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। শিল্পসমৃদ্ধ এ দুই শহরের ক্রমবর্ধমান চাহিদায় যাত্রীদের ভোগান্তি লাঘব করার উদ্দেশ্যে ইউএস বাংলার এ উদ্যোগ বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিমান সংস্থার সূত্রে জানা গেছে, সপ্তাহে তিন দিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ রুটে তাদের বিমান চলাচল করবে। ওই তিন দিন সৈয়দপুর বিমানবন্দর থেকে বেলা ১১টায় চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করবে বিমান। একই দিন দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

সব ধরনের ট্যাক্স ও চার্জসহ জনপ্রতি ন্যূনতম ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৪০০ টাকা।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, রংপুর বিভাগের একমাত্র সৈয়দপুর বিমানবন্দরটিতে ভৌগোলিক অবস্থানগত কারণে বিপুলসংখ্যক যাত্রী বাড়ছে। তাই এ উদ্যোগ।

ইতোমধ্যে সরকার সৈয়দপুরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দিয়েছে। এই বিমানবন্দর থেকে ভবিষ্যতে চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর রূপান্তরিত হয়ে বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালনা করা হবে। তাই অভ্যন্তরীণ ফ্লাইট রুটে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সুপ্লব কুমার ঘোষ আরও বলেন, বাংলাদেশের আকাশপথে অভ্যন্তরীণ রুটে সৈয়দপুর থেকে চট্টগ্রাম যেতে চাইলে একজন যাত্রীকে ঢাকায় এসে ফ্লাইটের টিকিট কাটতে হয়। এতে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। এ কারণেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বর্তমানে সপ্তাহে ৭৮টি ফ্লাইট চলছে সৈয়দপুর-ঢাকা রুটে। সেইসাথে সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার কাজও চলছে দ্রুতগতিতে।

জেএম/রাতদিন

মতামত দিন