সৈয়দপুর থেকে চুরি যাওয়া ট্রাক্টর চিলমারীতে উদ্ধার, গ্রেপ্তার ২

নীলফামারীর সৈয়দপুর থেকে চুরি হওয়া একটি ট্রাক্টর কুড়িগ্রামের চিলমারী থেকে উদ্ধার করা হয়েছে। আজ রোববার, ১৩ সেপ্টেম্বর ভোরে চিলমারীর কাঁচকল বাজারের পাশ থেকে ট্রাক্টরটি উদ্ধার করা হয়। এছাড়া ট্রাক্টর চুরির জড়িত আন্তঃজেলা চোর সিন্ডিকেট দলের দুইজনকে গ্রেপ্তার করেছে সৈয়দপুর থানা পুলিশ।

পুলিশ জানায়, সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের দলুয়া মুন্সিপাড়ার মো. আতাউর রহমানের সোনালিকা ট্রাক্টরটির যান্ত্রিক ক্রটি দেখা দিলে গত ২২ আগষ্ট
কামারপুকুর বকসা পাড়ার রায়হান ইজ্ঞিনিয়ারিং ওয়ার্কসপে মেরামতের জন্য নিয়ে যান। ওয়ার্কসপের মালিক বেলাল হোসেন অন্য কাজে ব্যস্ত থাকায় তার কথামতো ট্রাক্টরটি ওই গ্যারেজে রেখে বাড়িতে চলে যান। ওই দিন রাতে চোরেরা গ্যারেজ থেকে ট্রাক্টরটি চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় গত ৯ সেপ্টেম্বর সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন আতাউর রহমান। ফলে তদন্তসহ প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহনের জন্য থানার উপপরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমানকে দায়িত্ব দেয়া হয়।

এসআই মো. সাহিদুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, সৈয়দপুর থেকে চুরির হওয়া ট্রাক্টরটি চিলমারীর জনৈক রঞ্জুর কাছে বিক্রি করা হয়েছে। এ খবরের ভিত্তিতে তিনি চিলমারী গিয়ে ট্রাক্টও ক্রেতা মো. রঞ্জুকে (৩৫) গ্রেপ্তার করেন। রঞ্জু কুস্টারী এলাকার প্রয়াত তছলিম উদ্দিনের ছেলে।

পরবর্তীতে তার স্বীকারোক্তি অনুযায়ী চিলমারির কাঁচকল বাজার এলাকা থেকে চুরি যাওয়া ট্রাক্টরটি উদ্ধার করে পুলিশ। এ সময় রঞ্জু পুলিশকে জানায় চোর সিন্ডিকেট দলের সদস্য সুজন, বুলবুল ওরফে শান্তসহ অপর একজনের কাছ থেকে দুই লাখ টাকার ট্রাক্টরটি কিনেছে সে। পরে সুজনকে রংপুরে তারাগঞ্জ বাজারের চৌপথী থেকে গ্রেপ্তার করা হয়।

সৈয়দপুর থানার ওসি মো. আবুল হাসনাত খান জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা চোর সিন্ডিকেট দলের সক্রিয় সদস্য। ট্রাক্টর চুরির সাথে আরও একজন জড়িত রয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এইচএ/রাতদিন