সৈয়দপুর পৌরসভার টোল বন্ধের দাবিতে বাস মালিকদের সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্তকে অমান্য করে সৈয়দপুর পৌরসভা কর্তৃক বাস ও ট্রাক টার্মিনালের বাইরে সড়ক- মহাসড়কে বিভিন্ন পরিবহন থেকে টোল আদায় বন্ধে এবং হাইকোর্টের আদেশ বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও নীলফামারী জেলা ট্রাক- ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়ন যৌথভাবে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সোমবার, ১৭ জুন সৈয়দপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল।

লিখিত বক্তব্যে বলা হয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অমান্য করে সৈয়দপুর পৌরসভা কর্তৃপক্ষ ইজারাদারদের মাধ্যমে বাস ও ট্রাক টার্মিনালের বাইরে থেকে পার্কিংয়ের নামে অবৈধভাবে টোল আদায় করছে। বিষয়টি নীলফামারী জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কয়েক দফায় নীলফামারী জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করে তা বন্ধের জন্য বলা হয়।

এরপরও সৈয়দপুর পৌরসভা কর্তৃপক্ষ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে গাড়ি প্রতি ৫০ থেকে ৩০ টাকা পর্যন্ত অবৈধ টোল আদায় অব্যাহত রাখে। এ অবস্থায় নীলফামারীর জেলা পরিবহন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে গত ১৩ মে হাইকোর্ট ডিভিশনে একটি রিট পিটিশন দায়ের করা হয়। নীলফামারী জেলা ট্রাক-ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার রায় বাদী হয়ে হাইকোর্ট ডিভিশনে ওই রিট করেন। হাইকোর্ট ডিভিশন বাদীর ওই রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে সৈয়দপুর পৌরসভা কর্তৃক অবৈধ টোল আদায় বন্ধের আদেশ দেন। উক্ত আদেশের কপি নীলফামারী জেলা ও পুলিশ প্রশাসনকে দিলেও তা বন্ধের তারা কোন কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার, কোষাধ্যক মো. মনছুর আলী, নীলফামারী জেলা ট্রাক-ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. চাঁন মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. হায়দার আলী ও দপ্তর সম্পাদক আব্দুস্ সামাদ প্রমূখ উপস্থিত ছিলেন।

এবি/রাতদিন