সৈয়দপুর পৌরসভা জীবানুমুক্তকরণ অভিযান শুরু

করোনা ভাইরাস প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুর পৌরসভার উদ্যোগে শহরের বিভিন্ন সড়ক জীবাণুনাশক পানি দিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। সেই সঙ্গে শহরের মানুষের মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে মাইকিং করা হচ্ছে।

বৃহস্পতিবার, ২৬ মার্চ দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে এই জীবানুমুক্তকরণ কর্মসূটী উদ্বোধন করা হয়।

সৈয়দপুর পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) উপস্থিত থেকে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় সৈয়দপুর প্যানেল মেয়র-২ মো. শাহীন আকতার শাহিন, পৌর কাউন্সিলর মো. জোবায়দুল ইসলাম মিন্টু, আল মামুন সরকার, মো. এরশাদ হোসেন পাপ্পু, আজগার আলী, গোলাম মোস্তফা, পৌরসভার স্যানিটারি বিভাগের মমিনুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের সালেহ আহমেদ মুল্লুক প্রমুখ।

এ ব্যাপারে মেয়র (ভারপ্রাপ্ত) মো. জিয়াউল হক জিয়া জানান, পৌরসভার ভ্যাকুট্যাগ গাড়িতে পানি সঙ্গে সেভলন ও জীবাণুনাশক মিশিয়ে শহরের প্রধান প্রধান সড়কের পরিস্কার পরিচ্ছন্নতা কাজ চলছে। এছাড়াও পৌরসভার ১৫টি ওয়ার্র্ডে কাউন্সিলররা বিøচিং পাউডার ছিটানো কার্যক্রম পরিচালনা করছেন। সৈয়দপুর পৌরসভার এ পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহতভাবে চলবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, সৈয়দপুর পৌরসভার পক্ষ থেকে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে এবং করনীয় সম্পর্কে শহরজুড়ে মাইকিং করা হয়। এছাড়াও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, পৌরসভার প্রধান ফটকে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন করা হয়েছে।

সে সাথে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের সহযোগিতায় করোনা পরামর্শ একটি ক্যাম্প স্থাপন করা হয়েছে। একই সাথে মশক নিধনের জন্য মশা মারার ঔষুধও ছিটানো হয়েছে ইতোমধ্যে।

জেএম/রাতদিন