সৈয়দপুর সেনানিবাসে নবম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে বাংলদেশ সেনাবাহিনীর ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কোরের (ইএমই) নবম কর্নেল কমান্ড্যান্টের অভিষেক ও বার্ষিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার, ২৪ এপ্রিল সকালে সেনানিবাসের ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের শহীদ ক্যাপ্টেন নুরুল আবছার প্যারেড গ্রাউন্ডে ওই অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইএমই কোরের জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ জেসিও নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. সোহায়েল হোসেন খানকে কর্নেল কমান্ড্যান্টের র‌্যাঙ্কব্যাজ পড়িয়ে দেওয়া হয়। এরপর অভিবাদন গ্রহণ করেন। পরে তিনি মহান মুক্তিযুদ্ধের স্মারক বিজয় গৌরবে পুষ্পস্তবক অর্পণ এবং একটি বৃক্ষ রোপন করেন।

প্রসঙ্গত, নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. সোহায়েল হোসেন খান পিএসসি, ২২ ডিসেম্বর ১৯৮৯ সালে বাংলাদেশ সেনাবাহিনীর ইএমই কোরে কমিশন লাভ করেন। জেনারেল সোহায়েল হোসেন খান একজন খ্যাতিমান তড়িৎ প্রকৌশলী। তিনি বুয়েট হতে ১৯৮৮ সালের বিএনসি ইঞ্জিনিয়ারং এবং একই বিশ্ববিদ্যালয় হতে ২০১২ সালে এমএসসি ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেন। তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের একজন গ্রাজুয়েট।

এইচএ/রাতদিন