স্বামী করোনায় আক্রান্ত শুনে পালালেন স্ত্রী

নওগাঁয় স্বামীর করোনাভাইরাসে আক্রান্তের খবর পেয়ে বাবার বাড়িতে চলে গেছেন স্ত্রী।জেলার বদলগাছী উপজেলার ওই যুবক ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করতেন।  

আজ  শুক্রবার, ৮ মে সকালে ওই যুবকের বাড়িসহ আশপাশে কয়েকটি এবং তার শ্বশুরবাড়ি লকডাউন করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার বিকেলে ওই যুবকের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

আক্রান্ত ওই যুবকের বাড়ি নওগাঁর বদলগাছী উপজেলায় পাহাড়পুর ইউনিয়নের চাকলা গ্রামে।

জানা গেছে, আক্রান্ত ওই যুবক ঢাকার গাজীপুরে দীর্ঘদিন ধরে পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন। গত কয়েকদিন আগে তিনি ঢাকা থেকে বাড়ি ফেরেন। বাড়ি আসার পর ৫-৬ দিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন তিনি।

গত ৩০ এপ্রিল করোনাভাইরাস পরীক্ষার জন্য উপজেলা মেডিকেল টিম তার নমুনা সংগ্রহ করে। বৃহস্পতিবার বিকেলে ওই যুবকের রিপোর্ট পজিটিভ আসে। রিপোর্ট আসার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে ওই যুবকের স্ত্রী বিকেলে স্বামীকে রেখে বাবার বাড়ি উপজেলার সদর ইউনিয়নের ভাতশাইল গ্রামে চলে যান।

আক্রান্তের খবর পেয়ে স্ত্রী তার বাবার বাড়ি চলে গেছে জানিয়ে আক্রান্ত ওই যুবক বলেন, জ্বর ও কাশি কিছুটা কমলেও গলা ব্যথা আছে।

বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবু তাহের আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই যুবকের শরীরে তেমন কোনো উপসর্গ বোঝা যাচ্ছে না। তিনি ভালোভাবে কথা বলছেন। তার বাড়িসহ আশপাশের চারটি বাড়ি এবং তার শ্বশুরবাড়ি লকডাউন করা হয়েছে।পাশাপাশি তার শ্বশুরবাড়ি পাহারা দেয়ার জন্য সার্বক্ষণিক গ্রাম পুলিশ রাখা হয়েছে।

বদলগাছী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কানিস ফারহানা বলেন, ওই যুবক ঢাকা থেকে আসার খবর পেয়ে আমরা ৩০ এপ্রিল নমুনা সংগ্রহ করি। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তার অবস্থা এখন অনেক ভালো। আমরা তার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

রওশন আলম/জেএম/রাতদিন