হাঁসের বাচ্চার মাথায় শিং! দেখতে মানুষের ভিড়

রংপুরের পীরগাছায় একটি হাঁসের বাচ্চার মাথায় শিং গজিয়েছে। এ ঘটনায় এলাকায় সৃষ্টি হয়েছে তোলপাড়। খবর ছড়িয়ে পড়লে হাসের বাচ্চাটি এক নজর দেখতে দূরদূরান্ত থেকে ওই বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা।

উপজেলার কল্যাণী ইউপির বড়দরগা এলাকার আনিসুর রহমানের বাড়িতে অদ্ভূত এই ঘটনা ঘটেছে।

আনিসুর রহমান জানান, প্রায় এক মাস আট দিন আগে বাড়িতে ১৪ টি হাঁসের বাচ্চা ফোটানো হয়। বাচ্চাগুলো ভালোভাবেই বেড়ে উঠছিল। গত বৃহস্পতিবার একটি হাঁসের বাচ্চার মাথায় সমস্যা দেখতে পান আনিসুর। বাচ্চাটির মাথায় শক্ত কিছু একটা উঠতে দেখেন। এতে বড়দরগা বাজারের সবাইকে হাঁসের বাচ্চাটি দেখান তিনি। 

এ সম্পর্কিত আরও খবর...

স্থানীয়রা জানান, হাঁসের মাথায় থাকা শক্ত অংশটি ধরে শিং মনে হয়েছে। শক্ত অংশটি অন্যান্য প্রাণীর শিং-এর সঙ্গে হুবহু মিল রয়েছে। বেড়ে যাওয়া শক্ত অংশ বাঁকানোও সম্ভব হচ্ছে না। অন্যান্য প্রাণীর শিং-এর মতোই মনে হচ্ছে।

আনিসুর রহমান আরো জানান, হাঁসের বাচ্চাটি এখনো সম্পূর্ণ সুস্থ আছে। বাচ্চাটি দেখতে দুরদুরান্ত থেকে লোকজন আসছে বলে এটিকে আলাদা একটি পাত্রে রাখা হয়েছে বলে জানান তিনি।

হাঁসের বাচ্চা দেখতে আসা নব্দীগঞ্জ বাজারের মোখলেছুর রহমান জানান, নিজের হাতে ধরে দেখেছি। এটি শিং-এর মতোই মনে হয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ বিভাগের ভেটেরিনারি সার্জন ফরহাদ নোমান শিমুল জানান, এটা জীনগত সমস্যা (কনজেনিটাল এনোমালিস)। শরীরে জীনগত সমস্যার কারণে শিং উঠতে পারে।

জেএম/রাতদিন