হৃদয়ে সৈয়দপুর’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, ছিলো নানা আয়োজন

নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনে স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর এর গৌরব ও মানবিক পথচলার চতুর্থ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। দুই দিনব্যাপি আয়োজিত এ অনুষ্ঠানের আজ ছিলো শেষ দিন।

আজ শনিবার, ৫ মার্চ বিকাল ৫ টায় শহরের শেরে বাংলা সড়কে সৈয়দপুর শিল্প সাহিত্য মার্কেটের তৃতীয়তলায় সংগঠনের কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে দুই দিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান, কেক কাটা।

এর আগে গত শুক্রবার (৪ মার্চ) বিকেল ৪ টায় শহরের বিমানবন্দর সড়কের রেলওয়ে অফিসার্স ক্লাব প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক প্রকৌশলী এ.কে.এম রাশেদুজ্জামান রাশেদ, সৈয়দপুর উপজেলা যুব লীগের যুগ্ম-আহ্বায়ক মোস্তফা ফিরোজ ও বিশিষ্ট সমাজসেবক রবিউল আউয়াল রবি।

হৃদয়ে সৈয়দপুর’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ছবি: রাতদিন

হৃদয়ে সৈয়দপুর এর সভাপতি আকাশ সরদারের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. রুবেল। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সোহেল রানা।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা সোহেল রানা, বুলবুল সরকার ও মনিরুজ্জামান সরকার জুন, সংগঠনটি কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন ইউনিয়ন শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়াও সংগঠন এর পৌর ও সকল ইউনিয়ন শাখাকে এবং সৈয়দপুরের শিশু অভিনয় শিল্পী মারিয়া রিদা নিজামকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুরের বেশ কিছু শিক্ষিত উদ্যোমী তরুণ-তরুণী সম্মিলিতভাবে গত ২০১৮ সালের ৫ মার্চ হৃদয়ে সৈয়দপুর নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন। “উইথ আউট হিউম্যানিটি ক্যাননট সারভাইভ” শ্লোগানকে সামনে রেখে পথচলার শুরু থেকে সংগঠনটির সদস্যরা প্রত্যেকেই তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কাজকর্ম করে আসছেন।