১০ দিনের ব্যবধানে পাটগ্রাম সীমান্তে ফের বিএসএফের গুলি, আরও এক মৃত্যুর আশংকা


ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে নুরুল হুদা আশরাফী সবুজ (৩৫) নামের এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়েছেন। তার অবস্থা আশংকাজনক।

শনিবার, ২৬ মার্চ ভোর ৫টায় পাটগ্রাম উপজেলার নাজিরগুমানি সীমান্তে এ ঘটনা ঘটে। রংপুর ৬১ বিজিবি লেফটেন্যান্ট কর্নেল শাহারিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত সবুজ উপজেলার জোংড়া ইউনিয়নের মমিনপুর এলাকার সৈয়দ আলীর ছেলে।

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, লালমনিরহাটে পাটগ্রাম উপজেলার নাজিরগুমানি সীমান্তের মেইন পিলার নাম্বার-৮৬৮ এর ভারতের অভ্যন্তরে ১০০ গজ দুরে কোকার বাড়ি নামক স্থানে গরু আনতে যায় ১০/১২ জনের একটি দল।

এসময় ভারতের ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ান চেনাকাটা ক্যাম্পের টহল দল তাদেরকে লক্ষ করে গুলি ছোড়ে এতে নুরুল হুদা আশরাফী সবুজের কোমরে গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

সহকর্মীরা আহত অবস্থায় উদ্ধার করে গোপনে প্রথমে পাটগ্রাম হাসপাতাল ও পরে রংপুর ধাপ এলাকার একটি বেসরকারি হাসপাতলে ভর্তি করায়।

জোংড়া ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য আজিজুল হক মানিক বলেন, ‘শুনেছি কোমড়ের নিচে গুলি লেগে ভুট্টা খেতে পড়েছিল। তাঁর সঙ্গীরা তাঁকে পাটগ্রাম হাসপাতালে ও পরে রংপুরে নিয়ে গেছে। এখন সে একটু সুস্থ আছে।’ 

জগতবেড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, জগতবেড় ইউপির নাজিরগুমানি সীমান্তে এ ঘটনাটি ঘটে। এর আগে গত ১৬ মার্চ বিএসএফের গুলিতে পুর্ব জগতবেড় ইউনিয়নের রেজাউল ইসলাম (৩৪) নামে এক যুবক নিহত হয়। 

এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছে বিজিবি।