৪০তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ

৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ২৫ জুলাই এ ফলাফল প্রকাশ করা হয়। পরীক্ষায় মোট ২০ হাজার ২২৭ জন পাস করেছেন। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

বৃহস্পতিবার, ২৫ জুলাই সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সিন্ডিকেট সভা শেষে বিকেলে এ ফল প্রকাশ করা হয়। পিএসসির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অনুমোদনের পর ৪০তম বিসিএস পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়েছে।

সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জনকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সাময়িকভাবে যোগ্য ঘোষণা করে।

গত ৩ মে সারাদেশে একযোগে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪ লাখ ১২ হাজার ৫৩২ চাকরিপ্রার্থী এ পরীক্ষায় অংশ গ্রহণ করে। বিজ্ঞপ্তিতে জানানো হয় লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা রয়েছে। যার মধ্যে ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে।

কমিশনের ওয়েবসাইটে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল পাওয়া যাচ্ছে। এছাড়া টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমেও এর ফলাফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে PSC <space> 40 <space> Registration Number লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

শান্ত/রাতদিন