অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবে ৭ বছরের আর্চি !

নাম আর্চি শেলার। বয়স  সাত বছর। নেতৃত্ব দেবে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলকে। বিশ্ব ক্রিকেটে প্রথমবারের মতো এই বিরল ঘটনা ঘটতে যাচ্ছে।

এই ক্ষুদে খেলোয়াড় আর্চি দশ জন সাধারণ শিশুর মত নয়। এই বয়সেই তার ১২ বার অস্ত্রোপচার হয়েছে । যার মধ্যে ৬ বারই হয়েছে ওপেন হার্ট সার্জারি। তবে, ছোট্ট শিশুটি স্বপ্ন দেখতেন নিজ দেশ অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার। খবরটি যখন অস্ট্রেলিয়া শিবিরে পৌঁছায় তখন টিম ম্যানেজমেন্টের উদ্যোগে তার স্বপ্ন বাস্তবায়ন করার পদক্ষেপ নেয়া হয়।

এর আগে অনুশীলনে দলের সাথে থাকার সুযোগ হয়েছিল আর্চির। পরবর্তীতে তাকে বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়ক ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ ব্যাপারে দলের নিয়মিত অধিনায়ক টিম পেইন বলেন, আর্চি ও তার পরিবার অনেক কঠিন সময় পার করেছে। সে তার বাবাকে বলেছিল, অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হওয়াই তার স্বপ্ন। আমরা তার সেই স্বপ্নটাই পূরণ করব। তাকে বক্সিং ডে টেস্টে দলে পেয়ে আমরা দারুণ খুশি।

এ সম্পর্কিত আরও খবর...

আর্চির স্বপ্ন বাস্তবায়নে হাত বাড়িয়েছে একটি অলাভজনক সংস্থা। সংস্থাটি কঠিন রোগে ভোগা বাচ্চাদের স্বপ্ন পূরণে কাজ করে। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবেই আর্চির গায়ে উঠেছে অস্ট্রেলিয়া দলের জার্সি।

এরই মধ্যে ১৫ সদস্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সেই দলে আছে আর্চির নামও। শুধু দলের সদস্য নয়, কো-অধিনায়ক হিসেবে থাকছে আর্চি।

সুত্র-বাংলা ডট রিপোর্ট

সাথে থাকুন...
মতামত দিন