ইয়ুথ কনক্লেভে যোগ দিতে নেপাল গেলেন রংপুরের তানবীর আশরাফী

দ্বিতীয় নেপাল-বাংলাদেশ ইয়ুথ কনক্লেভে যোগ দিতে নেপালে গেছেন রংপুরের তরুণ উদ্যোক্তা ও ‘বাংলার চোখের’ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী। বৃহস্পতিবার, ২৮ মার্চ তিনি দেশটির রাজধানী কাঠমান্ডুর উদ্দেশ্যে যাত্রা করেন। কাঠমান্ডু থেকে কনক্লেভে যোগ দিতে তিনি ইটাহারি যাবেন।

ওই সম্মেলনে তানবীর হোসেন আশরাফীসহ ৮৮ জন বাংলাদেশি তরুণের পাশাপাশি শতাধিক নেপালী তরুণ প্রতিনিধি অংশগ্রহণ করবেন। এছাড়াও ভারত, আফগানিস্তান, ভুটান ও শ্রীলঙ্কা থেকে আরো ২৫ জন তরুণ পর্যবেক্ষক হিসেবে যোগ দেবেন।

বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সম্মেলনের যৌথ আয়োজক ইয়ুথ ফর ডেমোক্রেসি অ্যান্ড ডেভেলপমেন্টের সাধারণ সম্পাদক ও দ্বি¦তীয় নেপাল বাংলাদেশ ইয়ুথ কনক্লেভের বাংলাদেশ কান্ট্রি কোর্ডিনেটর বাপ্পাদিত্য বসু।

শুক্রবার, ২৯ মার্চ সকালে সম্মেলনের উদ্বোধন করবেন নেপালের ১ নম্বর প্রদেশের মুখ্যমন্ত্রী শেরধান রাই। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

নেপালের ইয়ুথ ডেভেলপমেন্ট সেন্টার (ওয়াইডিসি), স্যানিটেশন-এনভায়রনমেন্ট এন্ড এনার্জি (এসইই) এবং বাংলাদেশের ইয়ুথ ফর ডেমোক্রেসি এন্ড ডেভেলপমেন্ট (ওয়াইডিডি) নামক তিনটি সংগঠন যৌথভাবে এই ইয়ুথ কনক্লেভের আয়োজন করেছে।

আগামী ২ এপ্রিল সম্মেলনের শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হবে।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন