উন্মুক্ত আসনের ‘বিরোধ’ মেটাতে আলোচনার উদ্যোগ

0



সাক্ষাতকারে  জাপা মহাসচিব

আওয়ামীলীগ-জাতীয়পার্টির উন্মুক্ত ১৭৪ আসনে নৌকা-লাঙ্গল ‘বিরোধ’ মেটাতে নির্বাচনের শেষ মুর্হুতে এসে আলোচনায় বসতে যাচ্ছে উভয় দল। উন্মুক্ত আসনগুলোতে ‘নৌকা আর লাঙ্গলের’ সেই বিরোধের কারণে অন্য দল যেন সুবিধা নিতে না পারে সেজন্যই মূলত আওয়ামীলীগের সাথে আলোচনায় বসতে যাচ্ছে জাতীয়পার্টি।

আলোচনায় যেসব আসন জাতীয়পার্টির অনুকূলে রয়েছে সেগুলো ‘লাঙ্গলকে’ ছেড়ে দেয়ার প্রস্তাব করবে দলটি। পাশাপাশি আওয়ামীলীগ চাইলে ‘নৌকার’ স্বার্থে কিছু আসন থেকে লাঙ্গলের প্রার্থীদেরও সরিয়ে নেয়া হতে পারে।

মঙ্গলবার, ২৫ ডিসেম্বর এলাজিআরডি প্রতিমন্ত্রী ও জাতীয়পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রংপুরের গঙ্গাচড়ায় নিজের নির্বাচনী প্রচারণার এক পর্যায়ে রাতদিনের সাথে এক সাক্ষাতকারে এসব কথা বলেন।

রংপুর-১ আসনে (গঙ্গাচড়া ও সিটি কর্পোরেশনের ৮টি ওয়ার্ড) মহাজোটের এ প্রার্থী বলেন, ‘মহাজোট থেকে জাতীয়পার্টিকে দেয়া হয়েছে ৩০ টি আসন। এর বাইরে জাতীয়পার্টির প্রার্থীরা আরও ১৭৪টি আসনে উন্মুক্তভাবে নির্বাচন করছেন। এসব আসনের বেশ কয়েকটিতে জাতীয়পার্টির প্রার্থীরা এগিয়ে আছেন’।

ফাইল ছবি

জাতীয়পার্টি উন্মুক্ত আসনগুলোতে ‘আলাদাভাবে’ নির্বাচন করতে পারছে না স্বীকার করে সদ্য মহাসচিবের দায়িত্ব গ্রহণকরা রাঙ্গা এর ব্যাখা দেন এভাবে, ‘পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বেশ অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরে আছেন এটি যেমন একটি কারণ। অন্যদিকে নির্বাচনের মাঝপথে মহাসচিব পরিবর্তন এবং দায়িত্ব পুরোপুরি বুঝে নিতেও আমার কিছুটা সময় লাগছে’।

এইচএ/২৬.১২.১৮

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন